Logo
Logo
×

বিএনপি

বিএনপির সঙ্গে মার্কিন এনডিআই ও আইআরআই’র বৈঠক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ০৫:১৫ পিএম

বিএনপির সঙ্গে মার্কিন এনডিআই ও আইআরআই’র বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্র থেকে আসা পর্যবেক্ষক দল এনডিআই ও আইআরআই-এর প্রতিনিধিরা বিএনপির সঙ্গে বৈঠক করেছেন। বুধবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খানের বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে বৈঠকে দলের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী ছিলেন।

এনডিআই ও আইআরআই প্রতিনিধিদের মধ্যে ছিলেন নাতাশা রথচাইল্ড, ক্রিস্পিন কাহেরু, মারিয়াম তাবাতাদজে, নেনাদ মারিনোভিক ইভো পেন্টচেভ ও কাজী শহীদুল ইসলাম।

উল্লেখ্য, বিএনপি ও সমমনা দলগুলোর বর্জনের মুখে গত ৭ জানুয়ারি বিচ্ছিন্ন দুই-একটা ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে শেষ হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। এতে নিরঙ্কুশ জয় পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। নির্বাচন কমিশনের (ইসি) জানিয়েছে, সেই নির্বাচনে ভোট পড়েছে ৪১ দশমিক ৮ শতাংশ।

ভারত, চীন, যুক্তরাষ্ট্র, রাশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা সব পর্যবেক্ষকরা এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে ভোটপরবর্তী তাদের মূল্যায়ন প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম