Logo
Logo
×

আওয়ামী লীগ

রাজপথে আ. লীগের নেতাকর্মীরা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৯:৫০ এএম

রাজপথে আ. লীগের নেতাকর্মীরা

১৫ আগস্ট ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে আওয়ামী লীগের স্থগিত হওয়া শোক মিছিলটি সোমবার হবে। শোক মিছিলসহ আরও কর্মসূচি ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির ঘোষণা দেন তিনি। 

দলটি আজ রাজধানীর প্রতিটি ওয়ার্ড, প্রতিটি জেলা, মহানগর ও থানা সদরে সমাবেশ করবে। আগামীকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে ধানমন্ডি-৩২-এর বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিলের ঘোষণা দেওয়া হয়। 

সূত্রের মতে, ক্ষমতাসীন দলটি ‘তাদের শক্তি দেখাতে’ শোক মিছিলে সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার চেষ্টা করবে।

কর্মসূচি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পালটাপালটি কর্মসূচি দিলে সংঘাত হতে পারে। এ কারণে আমরা আমাদের শুক্র ও শনিবারের শোক মিছিল বাতিল করেছিলাম।’

কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবি পূরণ হয়েছে। আন্দোলন এখন তৃতীয়পক্ষের হাতে, যারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। আমরা তাদের অপচেষ্টা সফল হতে দেব না।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিকভাবে নির্বাচিত হলেও এখন বিএনপি-জামায়াত জোট এই সরকার উৎখাতের চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত কোটা আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার চেষ্টা করছে। শেখ হাসিনা সরকার ধৈর্য ও সংযমের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে। 

‘সহিংসতায় ৩২ শিশু নিহত হয়েছে’ ইউনিসেফের প্রতিবেদন নিয়ে কথা বলেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘অবুঝ শিশুকে মেরে ক্ষমতাসীন দলের লাভ নেই। লাভ আছে যারা একটি পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাদের। তারপরও আমরা ইউনিসেফের কাছে বলব— ৩২ শিশুর নাম প্রকাশ করেন। আমরা তাদের বিষয়ে ব্যবস্থা নেব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম