Logo
Logo
×

আওয়ামী লীগ

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের একমাত্র লক্ষ্য: নাছিম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৯:১০ পিএম

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের একমাত্র লক্ষ্য: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা দেশ বাঁচানোর চেষ্টা করি আর বিএনপি-জামায়াত দল বাঁচানোর। আমরা দেশের মানুষের কল্যাণের জন্য নিজের জীবনকে উৎসর্গ করি আর বিএনপি-জামায়াত তাদের দলীয় স্বার্থ রক্ষার জন্য সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।

নাছিম বলেন, এরা (বিএনপি-জামায়াত) নিজেদের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘঠাতে চায়। দেশকে ধ্বংস করার জন্য সব ধরনের অপকর্ম এরা করে। এটাই এদের ঐতিহ্য। গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই এদের একমাত্র লক্ষ্য। 

বুধবার বিকালে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠ প্রাঙ্গণে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার পক্ষে অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

নাছিম বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের জন্য আন্দোলন সংগ্রাম করে না। এরা তাদের দল বাঁচানোর জন্য আন্দোলন সংগ্রাম করে।পবিত্র রমজান মাসে তারা সংযমের পথ না ধরে অসংযমের মতো কর্মকাণ্ড করে। সিয়াম সাধনার মাসে ইসলামের যে মূল স্পিরিট তা থেকে তারা বের হয়ে গেছে। এরা রমজান মাসে আন্দোলনের নামে যে বেআইনি কার্যক্রম করে মানুষের ধর্ম পালনে বাধা সৃষ্টি করছে তার কারণে ইতোমধ্যে এদের বিপক্ষে জনমত তৈরি হয়েছে। জনগণের আস্থা ও সমর্থন কোনোটাই তারা পাচ্ছে না। 

তিনি বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকাণ্ডের কারণে বিএনপি-জামায়াত সব সমর্থন হারিয়ে একসময় নিঃশেষ হয়ে যাবে।এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে। 

বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের মানুষ ভালো থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারবে। বিশ্বসভায় আমাদের মর্যাদা ও সম্মান আরও বৃদ্ধি পাবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা মানুষকে ভালোবাসি। মানুষের কল্যাণে, সুখে, দুঃখে সব সময় তাদের পাশে থাকি। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। 

তিনি আরও বলেন, আমরা জাতির পিতার আদর্শের কর্মী হিসেবে সবসময় মানুষের পাশে থাকব। আমরা করোনাকালীন সময়ে মানুষের পাশে ছিলাম।আমাদের নেতাকর্মীরা নিজের জীবনকে বাজি রেখে তখন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছে, ত্রাণ কার্যক্রম করেছে, সাহস দিয়েছে। দাফন কাফন থেকে শুরু করে কোনো কাজ নাই আমাদের নেতাকর্মীরা করেনি। বিএনপি-জামায়াত তখন বলে বেড়াত লাখ লাখ মানুষ মারা যাবে। সৎকারের কেউ থাকবে না। তখনো আমাদের নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়েছিল।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তার সৃষ্টিলগ্ন থেকেই সব সময় মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করেছে। তারা ইতোমধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। মানবিক সংগঠন হিসেবে দেশের মানুষের কাছে তাদের শ্রদ্ধার জায়গাটি তৈরি হয়েছে। আগামী দিনেও তারা সামনের দিকে আরও এগিয়ে যাবে। মানুষের যেকোনো বিপদে সবার আগে পাশে থাকবে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম