Logo
Logo
×

আওয়ামী লীগ

আহসানুল হক পিন্টু ও শহীদ উদ্দিন বিপুর স্মরণে ঢাকায় স্মরণসভা-দোয়া

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ১০:০০ পিএম

আহসানুল হক পিন্টু ও শহীদ উদ্দিন বিপুর স্মরণে ঢাকায় স্মরণসভা-দোয়া

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু ও সাবেক সহ-সভাপতি শহীদ উদ্দিন বিপুর স্মরণে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পরিবারের উদ্যোগে শনিবার বিকালে প্রেস ক্লাবে আবদুস সালাম হলে এই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। স্মরণ সভায় সভাপতিত্ব করেন রাকসুর সাবেক জিএস খন্দকার জাহাঙ্গীর কবির রানা।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আহসানুল হক পিন্টু ছিলেন একজন দক্ষ, যোগ্য, কর্মীবান্ধব নেতা। তিনি দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। যেকোনো পরিস্থিতি তিনি নিয়ন্ত্রণ করতে পারতেন। একজন রাজনীতিবিদের যে গুণগুলো থাকা দরকার, তার মধ্যে সবগুলো গুণই ছিল।

রাসিক মেয়র আরও বলেন, একজন মেধাবী ছাত্রনেতা ছিলেন আহসানুল হক পিন্টু। পরবর্তীতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব যথাযথ ও সুন্দরভাবে পালন করছিলেন। সব নেতাকর্মীদের সঙ্গে তার নিবিড় যোগাযোগ ছিল। তাকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন ছিল। তার মৃত্যুতে এক অপূরণীয় ক্ষতি হয়েছে। আমি আহসানুল হক পিন্টু ও শহীদ উদ্দিন বিপুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

স্মরণসভায় আরও বক্তব্য দেন রাকসুর সাবেক জিএস ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু, রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর, সংরক্ষিত আসনের এমপি কোহেলী কুদ্দুস মুক্তি, রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলু, সাবেক আহ্বায়ক কামরুজ্জামান চঞ্চল, সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম শরীফ, আশিকুর রহমান খান সবুর, রতন সাহা, শরীফ আহমুদ দীপক, ব্যারিস্টার সৈয়দ আলী জীরু, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হীল বারী প্রমুখ।

সভায় রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম হোসেন মুন, সাবেক সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, সাবেক ছাত্রলীগ নেতা জুয়েল, রুবন, রাজু সিকদার, নাতাই বৈরাগী, সজল, ইঞ্জিনিয়ার আব্দুল আলী, শেখ হাসান মেহেদীসহ ছাত্রলীগের সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম