Logo
Logo
×

আওয়ামী লীগ

তোফায়েল মতিয়াসহ হেভিওয়েটদের মধ্যে এগিয়ে যারা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ০৮:০৫ পিএম

তোফায়েল মতিয়াসহ হেভিওয়েটদের মধ্যে এগিয়ে যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় রোববার সকাল ৮টায়। জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে একযোগে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। 

বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ২৯৯ আসনে ৪০ শতাংশ ভোট পড়েছে। এটি আরও বাড়তে পারে।

ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে। বিভিন্ন জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রভিত্তিক ফলাফল ঘোষণা করা হচ্ছে। প্রাথমিক ফলাফলে দেখা যাচ্ছে- আওয়ামী লীগের তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, সাবের হোসেন চৌধুরী এগিয়ে আছেন। 

পিছিয়ে আছেন ১৪ দলের শরিক জাসদের হাসানুল হক ইনু এবং ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা। দুজনেই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। 

শেরপুর-২ থেকে মতিয়া বেশ বড় ব্যবধানে এগিয়ে আছেন তার নিকতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে। এর পাশাপাশি ভোলা-১ থেকে তোফায়েল আহমেদ, ঢাকা-৯ থেকে সাবের হোসেন চৌধুরী, ঢাকা-৬ থেকে মোহাম্মদ সাঈদ খোকন এবং পঞ্চগড়-১ আসন থেকে নাইমুজ্জামান ভূঁইয়া এগিয়ে আছেন। 

ফরিদপুর-৩ আসন এবার নির্বাচনি প্রচারণার সময় নানা কারণে আলোচনায় ছিল। এ আসনের ১৫৪টি কেন্দ্রের মধ্যে ৬৫টি কেন্দ্রের ফলাফলে এ আসনে বিশিষ্ট শিল্পপতি এ কে আজাদ ৫৭ হাজার ৯৬৫ ভোটে এগিয়ে আছেন। এখানে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক পেয়েছন ২৫ হাজার ৭০০ ভোট। 

হবিগঞ্জ-৪ থেকে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক (সুমন) এগিয়ে আছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

চাঁদপুর-৩ আসনে ১৬৫ কেন্দ্রের মধ্যে ৩২টি কেন্দ্রের ফলাফলে দেখা গেছে ১৯ হাজার ৯৫২ ভোট পেয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুল হক ভূঁইয়া পেয়েছেন ৪ হাজার ৬১১ ভোট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম