Logo
Logo
×

আওয়ামী লীগ

বিএনপি নেতাদের জিজ্ঞাসা করলে বলে ‘সব উনার ইচ্ছায়’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৮ পিএম

বিএনপি নেতাদের জিজ্ঞাসা করলে বলে ‘সব উনার ইচ্ছায়’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি একটি পলাতক দল। প্রকৃত অর্থে তারা একটি আন্ডারগ্রাউন্ড সংগঠন। তারা গুপ্তস্থান থেকে আন্দোলনের ডাক দেয়। আর গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। জনগণ আর তাদের পক্ষে নাই। তারা এখন পলাতক দলে রূপান্তরিত হয়েছে।

মন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে আমার রেলস্টেশন, বিমানবন্দর ও বিয়ে-শাদীতে দেখা হয়। আমি তখন তাদেরকে জিজ্ঞাসা করি, ভাই আপনারা এটা (অগ্নিসন্ত্রাস) কী করছেন? তারা বলে, সব উনার ইচ্ছায়। আমি বললাম উনি কে? বিএনপি নেতারা বলেন, লন্ডনে যিনি থাকেন তিনি (তারেক রহমান)। বিএনপিকে ধ্বংস করার জন্য এক তারেক রহমানই যথেষ্ট। আর কারও দরকার নাই।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদ ও বিচারের দাবিতে’ অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, তারেক রহমান বিএনপিকে আন্ডারগ্রাউন্ড দল বানিয়েছেন। নৈরাজ্যের নেতৃত্ব দিয়ে সন্ত্রাসী সংগঠনে রূপান্তর করেছেন। আর এই জন্য রাজনৈতিক, সামাজিক, মনযন্ত্রণা ভোগ করছে বিএনপির কর্মীরা। এগুলোর জন্য দায়ী তারেক রহমান। বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তারেক রহমান যথেষ্ট।

তিনি বলেন, পৃথিবীর কোথাও রাজনৈতিক দাবি আদায়ের জন্য অগ্নিসন্ত্রাস করা হয়নি। যেটি বিএনপি করে আসছে। আবার তাদের এই অগ্নিসন্ত্রাসকে মৌন সমর্থন দিচ্ছে কিছু কিছু মানুষ। আবার সরকার গঠন হলে এদের বিচার হবে।

এ সময় অন্য বক্তারা বলেন, বিএনপি চায় নির্বাচন ছাড়া ক্ষমতায় আসতে। তারা চায় বিদেশি প্রভুরা তাদেরকে ক্ষমতায় বসিয়ে দিক। পৃথিবীর সব দেশে নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হয়। আর বিএনপি চায় অগ্নিসন্ত্রাস করে নির্বাচন ছাড়া ক্ষমতায় আসতে।

এ সময় মানববন্ধনে স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলি খান জিন্নাসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম