Logo
Logo
×

আওয়ামী লীগ

পাপুলের হারানো আসনে আ.লীগের প্রার্থী হতে চান স্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ০৯:২৫ পিএম

পাপুলের হারানো আসনে আ.লীগের প্রার্থী হতে চান স্ত্রী

কুয়েতে মানবপাচার ও অর্থপাচারের দায়ে দণ্ডিত স্বামী কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের আসন (লক্ষ্মীপুর-২) থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সেলিনা ইসলাম। স্বামীর হারানো আসনটিতে উপনির্বাচনে নির্বাচিত বর্তমান সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী ওরফে নয়নের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়তে চান সেলিনা।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান পাপুলপত্নী। এ ছাড়া কুমিল্লা-২ আসন থেকেও মনোনয়ন ফরম কিনেছেন সেলিনা। 

চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিতরণ বুথের দায়িত্বে থাকা কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য জিয়াউদ্দিন শিপু বলেন, পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম কুমিল্লা-২ ও লক্ষ্মীপুর-২ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন।

২০১৮ সালের নির্বাচনে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলের সমর্থনে আসনটিতে ভোটযুদ্ধে নেমেছিলেন মোহাম্মদ নোমান। তবে ভোটের আগে হঠাৎ নির্বাচনি মাঠ থেকে সরে যান নোমান। আর সেই সুযোগ নেন স্বতন্ত্র প্রার্থী পাপুল। সংসদ সদস্যও নির্বাচিত হয়ে যান তিনি।

উল্লেখ্য, কুয়েতে মানবপাচার ও অর্থপাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় দেশটির আদালত। ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় ২২ ফেব্রুয়ারি পাপুলের আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়। পরে আসনটিতে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন নুরউদ্দিন চৌধুরী ওরফে নয়ন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম