Logo
Logo
×

আওয়ামী লীগ

আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলুন: তথ্যমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২৩, ০৮:০২ পিএম

আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলুন: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার তাদেরকেই গ্রেফতার করছে যারা আগুন সন্ত্রাসের সঙ্গে যুক্ত। আগুন সন্ত্রাসের হুমুকদাতা ও অর্থদাতারাও অপরাধী। এ নিয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই। 

মন্ত্রী বলেন, একাত্তরে পাকিস্তানি বাহিনী মানুষ হত্যা করেছে, জীবন্ত কাউকে পোড়ায়নি। অথচ, বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও জঘন্য হয়ে গেছে। তাই পাক হানাদারদের বিরুদ্ধে যেমন পাড়ায়-মহল্লায় প্রতিরোধ গড়ে তোলা হয়েছিল, আজকে তেমনি তাদের বিরুদ্ধেও পাড়ায়-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে গণপ্রকৌশল দিবস ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক প্রসঙ্গে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান প্রমুখ বক্তৃতা করেন। 

এ সময় আইডিইবি ভবন প্রাঙ্গণে রাখা বিএনপির সমাবেশ থেকে পুড়িয়ে দেওয়া দুটি বাসের ধ্বংসাবশেষের কথা উল্লে­খ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, জাজেস কমপ্লেক্স, পুলিশ হাসপাতাল এবং সবাইকে অবাক করে দিয়ে এই আইডিইবি ভবনেও হামলা চালানো হয়েছে। এটি পেশাজীবীদের সংগঠন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন আওয়ামী লীগও না, বিএনপিও না। এখানে কেন হামলা চালাল, এটি আমার বোধগম্য নয়।

আমাদের অভ্যন্তরীণ বিষয় আমরা ফয়সালা করব- এ প্রত্যয় ব্যক্ত করে মন্ত্রী বলেন, আমাদের বন্ধুরাষ্ট্র পরামর্শ দিতে পারে, কিন্তু এমন পরামর্শ না যেটি আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ হতে পারে বলে প্রতীয়মান হয়। আমাদের সঙ্গে সবার সম্পর্ক ভালো। 

বিএনপির সঙ্গে বিদেশিদের সম্পর্ক নিয়ে হাছান মাহমুদ বলেন, দলটি মনে করেছিল তাদের যারা একটু বাতাস দিচ্ছিল, তারা বাতাস দিতে দিতে দোলনায় চড়িয়ে শিশুর মতো ফিডার খাইয়ে ক্ষমতার দোলনায় চড়িয়ে দেবে। কিন্তু যারা সাউন্ড গ্রেনেডের আওয়াজেই পালিয়ে যায় তাদের কেউ আর বাতাস দেবে না। 

তিনি বলেন, ইসরাইলি বাহিনী যখন পাখি শিকার করার মতো করে মানুষ শিকার করছে, শিশু হত্যা করছে, গতকালও (মঙ্গলবার) ৬০০ জনকে হত্যা করেছে, এর বিরুদ্ধে সারা পৃথিবীতে প্রতিবাদ হচ্ছে, শুধু বিএনপি-জামায়াত একটি শব্দও উচ্চারণ করেনি। 

মন্ত্রী গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাফল্য কামনা এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ভূয়সী প্রশংসা করে বলেন, আজকে আমাদের সেতু ও মেগা প্রকল্পগুলোসহ অবকাঠামোগত যে অভাবনীয় উন্নয়ন হয়েছে, সেখানে যারা মাঠে কাজ করেন তারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় দফায় সরকার গঠনের পর আজ পর্যন্ত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রধানমন্ত্রী ও সরকারের পাশে থেকেছে। দেশের উন্নয়নে অনন্য ভূমিকার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের ধন্যবাদ জানান হাছান মাহমুদ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম