Logo
Logo
×

আওয়ামী লীগ

বাংলাদেশের যত প্রাপ্তি আ.লীগের হাত ধরে এসেছে: কামাল হোসেন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ জুন ২০২৩, ০৬:৩৯ পিএম

বাংলাদেশের যত প্রাপ্তি আ.লীগের হাত ধরে এসেছে: কামাল হোসেন

‘আওয়ামী লীগের রয়েছে ৭৪ বছরের এক গৌরবময় ইতিহাস। আজ বাংলাদেশের যত প্রাপ্তি, তা আওয়ামী লীগের হাত ধরে এসেছে। ষড়যন্ত্রকারীরা বারবার আওয়ামী লীগের ইতিহাস ধ্বংস করে দেবার চেষ্টা করেছে। কিন্তু মহান রাব্বুল আলামিনের কৃপায় তা দিন দিন আরও সমৃদ্ধ হয়েছে।’

শুক্রবার দুপুরে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এসব কথা বলেন। 
 
তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাস বলতে গেলে বলতে হয় বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা, আজকের আধুনিক বাংলাদেশ এবং শেখ হাসিনা এক ও অভিন্ন। বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে আজ পর্যন্ত যা কিছু মহান অর্জন- তা এসেছে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শৃঙ্খলার বেরি ছিন্নভিন্ন করে স্বাধীনতা এনে দিয়েছিলেন। আর শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। দেশকে অন্ধকার থেকে আলোর পথে ফিরিয়েছেন। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করেছেন। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। কেউ এখন আর না খেয়ে থাকে না, যাদের ঘর নাই তাদের ঘর দিয়েছেন, যাদের জমি নেই তাদের জমি দিয়েছেন।

আওয়ামী লীগের এই সংগঠনিক সম্পাদক বলেন, শেখ হাসিনা বিধবাদের ভাতা, প্রতিবন্ধীদের ভাতা, বয়স্কদের ভাতা দিচ্ছেন। দেশকে শতভাগ বিদ্যুতের আওতায় এনেছেন। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশের মানুষের স্বপ্ন ছিল ডিজিটাল বাংলাদেশ, তা আজ রূপান্তরিত হয়েছে। এখন আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করার পথে।

তিনি বলেন, বাংলাদেশে আরেকটি দল আছে, যারা ’৭২ সাল থেকে ’৭৫ সাল দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করেছে। যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী, আমাদের মা-বোনের হত্যাকারী, রাজাকার, অতি বিপ্লবী, এবং ’৭৫ সালে বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদের নিয়ে দেশের সেনাবাহিনীকে ব্যবহার করে ক্যান্টনমেন্টে বসে খুনি জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিল। সেই বিএনপি ২৮ বছর এদেশের মানুষকে শোষণ করেছে। তারাই আজকে ষড়যন্ত্র করছে।

কামাল আরও বলেন, বিএনপি হচ্ছে খুনি, সন্ত্রাসী, জঙ্গিবাদ, ভোট চোর, ভোট ডাকাত ও দুর্নীতিবাজদের দল‌। কানাডার আদালত বিএনপিকে বলেছে একটি সন্ত্রাসী সংগঠন। সেই বিএনপি আওয়ামী লীগকে গণতন্ত্রের শিক্ষা দেয়। যারা দিনের ভোট রাতে করেছিল, যারা টেবিলের উপরে ব্যালট রেখে সিল মেরেছিল, যারা গণতন্ত্রকে পায়ের তলায় পৃষ্ঠ করে রেখেছিল, তারা এখন গণতন্ত্রের কথা বলে।

তিনি বলেন, যারা একসময় বলেছিল বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির দেশ, যারা বলেছিল বাংলাদেশের মাথাপিছু আয় ৯০ বছর থেকে ১২০ বছরে ৯০০ মার্কিন ডলারের বেশি হবে না, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা আজকে প্রমাণ করেছেন তাদের কথা মিথ্যা। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় এখন ২৮২৪ ডলার। বাংলাদেশ আর তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ নয়, বাংলাদেশ এখন উন্নয়নশীল সমৃদ্ধ বাংলাদেশ। এই কারণেই বঙ্গবন্ধুকন্যা ও বাংলাদেশের বিরুদ্ধে এই ষড়যন্ত্র। কিছুদিন আগে আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন- দক্ষিণ এশিয়ায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নেতৃত্ব দেবে। আমেরিকার একজন সিনেটর একজন কংগ্রেসম্যান প্রস্তাব করেছেন শেখ হাসিনা বন্দুকের শাসন কর্তৃত্ববাদী শাসনের পরিবর্তে গণতন্ত্র ও সুশাসনের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক আরও বলেন, আপনারা দেখেছেন পাকিস্তানে গণতন্ত্র নাই, পাকিস্তান এখন তালেবান রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে, পাকিস্তান অর্থনৈতিকভাবে দেউলিয়া, অর্থের অভাবে তারা তাদের পোর্ট বিক্রি করে দিচ্ছে, সেই পাকিস্তানের বিরুদ্ধে আমেরিকার কোনো নিষেধাজ্ঞা নাই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন জঙ্গিবাদ দমন করেছে, বাংলাদেশের মানুষকে ঘুরে দাঁড় করিয়েছে, বিশ্ব নেতৃত্ব যখন শেখ হাসিনার প্রশংসা করে বলছে বাংলাদেশে গণতন্ত্র আছে, সেই বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে আমাদের শপথ নিতে হবে, যে শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল, সেই শক্তি জিয়ার ছেলে তারেক জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করছে, আর এই দেশে বসে মির্জা ফখরুলরা, অতি বিপ্লবীরা মিথ্যাচার করছেন, ষড়যন্ত্র করছেন। তাদের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এই মিথ্যাচার ও ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে আলোচনা সভায় সঞ্চালনা করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাবুদ্দিন আজম। এছাড়াও গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে একটি বিশাল বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এর আগে সকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম