Logo
Logo
×

আওয়ামী লীগ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পলিসি পলিটিক্স ছাত্র রাজনীতিতে চালু হবে: সাদ্দাম

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৯:৩০ পিএম

পলিসি পলিটিক্স ছাত্র রাজনীতিতে চালু হবে: সাদ্দাম

নানা আয়োজনে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠনটি ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে বছরব্যাপী কর্মসূচি শুরু করে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে কেক কেটে আনুষ্ঠানিক উদযাপন করে প্রাচীন এ ছাত্র সংগঠনটি।

কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে নেতাকর্মীরা। এরপর সকাল ৮টায় সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে নেতাকর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। 

এর আগে ৭৬ বছরে পা দেওয়া এই ছাত্রসংগঠনটির নেতাকর্মীরা সকাল ৯টার দিকে উদ্যাপনের অংশ হিসাবে প্রথা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটেন। পুরো কার্জন হল প্রাঙ্গণ ঢাবি শাখাসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীতে কানায় কানায় পূর্ণ ছিল। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, যারা আবারো অনির্বাচিত সরকারের ধারণা নিয়ে আসতে চায়। ক্ষণিকে সরকারের ধারণা নিয়ে আসতে চায়। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যারা হত্যা এবং ষড়যন্ত্রের রাজনীতি প্রতিষ্ঠিত করতে চায়। আমরা মনে করি অনেক হয়েছে আর নয়। এদের বিষদাঁত ভেঙে দিতে চাই আমরা। 

তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো যেন স্মার্ট প্রতিষ্ঠানে পরিণত হয়। স্মার্ট ক্যাম্পাসে পরিবর্তিত হয়। চতুর্থ শিল্পবিপ্লব এবং একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার যোগ্য হয়। আমরা চাই বাংলাদেশে পলিসি পলিটিক্স ছাত্র রাজনীতিতে চালু হবে। বিশ্বের শিক্ষা মানচিত্রে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলো অবস্থান করবে। 

সাধারণ সম্পাদক শেখ ইনান বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে স্মার্ট বাংলাদেশের যে পরিকল্পনা। সেই পরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগ যেন সবার আগে থাকতে পারে। এটিই আমাদের প্রধানতম লক্ষ্য।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম