Logo
Logo
×

স্বজন সমাবেশ

পবিত্র ঈদে মিলাদুন্নবীতে কুইজ প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ

Icon

রফিকুল ইসলাম

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫ পিএম

পবিত্র ঈদে মিলাদুন্নবীতে কুইজ প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ

ছবি: সৌজন্য

গাজীপুর মহানগরীর পূবাইল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবীর প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কর বিতরণ করেছেন দৈনিক যুগান্তরের পূবাইল শাখার স্বজনরা। ১৬ সেপ্টেম্বর সোমবার সকাল ৯টা থেকে নানা কর্মসূচির মাধ্যমে গাজীপুর মহানগরীর পূবাইল উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ১২ রবিউল আউয়াল প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) এর দুনিয়াতে শুভাগমন উপলক্ষে এ আয়োজন করা হয়।

সকাল থেকে প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক অনুষ্ঠান, রাসূল (সা.)-কে নিয়ে স্বরচিত কবিতা পাঠের আসর, কেরাত মাহফিল, হামদ-নাতসহ প্রিয় নবীর জীবনী নিয়ে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট ইসলামিক বইসহ শিক্ষা উপকরণ তুলে দেন আমন্ত্রিত অতিথি স্বজন ও প্রতিষ্ঠানের শিক্ষকরা। এ সময় প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী শিক্ষক মজিবুর রহমান বলেন, ‘আমার শিক্ষা জীবনের গত পঁয়ত্রিশ বছরের মধ্যে এই প্রথম সরাসরি ভাবে ইসলামিক এ আয়োজনের অনুমতি পেয়েছি, আমরা অত্যন্ত আনন্দের সাথে দিনটি উদযাপন করছি।’

শিক্ষার্থীদের উদ্যেশ্যে স্বজনের সাংগঠনিক সম্পাদক সাহেদ বলেন, ‘রবিউল আউয়াল মাসের মূল প্রতিপাদ্য বিষয় হলো পরিপূর্ণ জীবন বিধান। আল্লাহর কাছে একমাত্র গ্রহণযোগ্য ধর্ম ইসলামকে পূর্ণাঙ্গরূপে সর্বস্তরে বাস্তবায়নের মাধ্যমে সকল অপশক্তিকে সম্পূর্ণভাবে নাস্তানাবুদ করে দিয়ে শান্তির ধর্ম ইসলামের সাম্য ও ন্যায় সগৌরবে প্রতিষ্ঠা করা আমাদের লক্ষ্য। আমরা সকলে ইসলামের বিধান অনুযায়ী চলার চেষ্টা করব এবং শিক্ষার্থীদের সকল ভালো কাজে পাশে থাকব।’

আরও অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট ও পূবাইল থানা জামায়াতে আমীর শামিম হোসেন মৃধা, পূবাইল থানা ইসলামি ছাত্র শিবিরের সভাপতি ইকবাল মাহমুদ, ব্যবসায়ী আরিফ হোসেন, যুগান্তর স্বজনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাহেদ সরকার রাকিব, প্রচার সম্পাদক ফেরদৌস মিয়া প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন, সিনিয়র সহকারী শিক্ষক মজিবুর রহমান, সালমা রশিদ খান, ইউনুস আলী ভুঁইয়া, আমিনুল ইসলাম, মো. আল আমিন, রাজিয়া সুলতানা, রাবেয়া বসরী, আমেনা বেগম, ফরহাদ আলম, নাঈদা ইয়াসমিন, অসিত চন্দ্র দাস, রাবেয়া সুলতানা প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম