Logo
Logo
×

আফ্রিকা

দক্ষিণ আফ্রিকায় বাড়িতে ঢুকে গুলি, ১৫ নারীসহ নিহত ১৭

Icon

শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা থেকে

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ পিএম

দক্ষিণ আফ্রিকায় বাড়িতে ঢুকে গুলি, ১৫ নারীসহ নিহত ১৭

দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রদেশের লুসিকিসিকিতে বাড়িতে ঢুকে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে ১৫ নারীসহ অন্তত ১৭ জন নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে পূর্ব কেপ লুসিকিসিকির এনগোবোজানা গ্রামের দুইটি বসতবাড়িতে বন্দুকধারীরা ১৫ জন নারী ও ২ জনকে গুলি করে হত্যা করে। এছাড়া একজন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক বছর আগে খুন হওয়া মা ও মেয়ের জন্য একটি ঐতিহ্যবাহী শোক অনুষ্ঠানে যোগদানের প্রস্তুতি নিতে ভিকটিমরা বাড়িতে জড়ো হয়েছিল। এমন সময় বন্দুকধারীরা দরজা ভেঙে ঘরে ঢুকে গুলি চালিয়ে সবাইকে হত্যা করে।

দক্ষিণ আফ্রিকার পুলিশ মন্ত্রী সেনজো মাচুনু সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, এটি একটি অত্যন্ত দুঃখজনক ঘটনা ঘটেছে। অজ্ঞাত ব্যক্তিরা দুটি পৃথক বাড়িতে গুলি করে ১৭ জনকে হত্যা করেছে।

পুলিশ আরও জানিয়েছে, এক বাড়িতে ৪ জন প্রাপ্তবয়স্ক নারী, ১ জন পুরুষ এবং ২ মাস বয়সি এক শিশু বেঁচে গেছে। আর অন্য বাড়িতে কেউ বেঁচে নেই। পুলিশ এখনো এ জঘন্য হত্যাকাণ্ডের পেছনের উদ্দেশ্য নির্ধারণ করতে পারেনি বা কাউকে গ্রেফতার করতে পারেনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম