Logo
Logo
×

খেলা

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী গ্রিজমান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩১ পিএম

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী গ্রিজমান

আঁতোয়ান গ্রিজমান/ফাইল ছবি

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার আঁতোয়ান গ্রিজমান। ফ্রান্সের হয়ে টানা দুই বিশ্বকাপের ফাইনালে খেলা এই ফুটবলার ২০১৮ সালে ছুঁয়ে দেখেছিলেন স্বর্ণখচিত বিশ্বকাপ ট্রফি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যম এক্স-এ অবসরের ঘোষণা দিয়ে ফ্রান্সের সহ-অধিনায়ক গ্রিজমান লিখেছেন, ‘স্মৃতিভরা হৃদয় নিয়ে আমি জীবনের এই অধ্যায়ের সমাপ্তি টানতে যাচ্ছি।’

এই ঘোষণার মধ্য দিয়ে ফ্রান্সের জার্সিতে ১০ বছরের যাত্রা থামল গ্রিজমানের। দেশের হয়ে ১৩৭ ম্যাচে তার পায়ে এসেছে ৪৪ গোল। ২০১৪ সালে জাতীয় দলে অভিষেকর পর থেকেই একাদশে নিয়মিত মুখ ছিলেন তিনি।

এদিকে ক্লাব পর্যায়ে ২০০৯ সালে রিয়াল সোসিয়েদাদের জার্সিতে পেশাদার ক্যারিয়ার শুরু হয় গ্রিজমানের। এরপর লা লিগার দুই শীর্ষ ক্লাব বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদেও খেলেছেন তিনি।

গতরাতে ওয়ান্দা মেত্রোপোলিতানোতে মাদ্রিদ ডার্বি খেলতে নেমে দারুণ এক মাইলফলকও স্পর্শ করেছেন গ্রিজমান। লা লিগায় ৫০০তম ম্যাচ খেলেছেন ৩৩ বছর বয়সী তারকা। তার মধ্যে সোসিয়েদাদের হয়ে ১৪১, বার্সেলোনার হয়ে ৪১ ও আতলেতিকোর হয়ে দুই মেয়াদে খেললেন ২৮৫ ম্যাচ। নিজের মাইলফলক স্পর্শ করার ম্যাচে অবশ্য জয় পায়নি তার দল। নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম