Logo
Logo
×

ফুটবল

অপরাজেয় মোহামেডানের ঘরেই গেল শিরোপা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৫:০৪ এএম

অপরাজেয় মোহামেডানের ঘরেই গেল শিরোপা

টানা ৯ জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগের শিরোপা জয় করেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। হারলেও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল, সেক্ষেত্রে দেখতে হতো নেট রানরেট। তবে সালমা খাতুনরা সেসব হিসাব-নিকাশের ধার ধারেননি। টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে রূপালী ব্যাংককে ৪৬ রানে হারিয়ে শিরোপা উৎসব করেছেন তারা।

আসরজুড়ে মোহামেডানকে সেয়ানে সেয়ানে টক্কর দিয়েও রানার্স আপ হয়েছে আবাহনী। ৯ ম্যাচের আটটি জিতলেও মোহামেডানের বিপক্ষে ম্যাচটি হেরে যাওয়াই কাল হয়েছে তাদের জন্য।

সাভারে বিকেএসপির ৩ নম্বর মাঠে রূপালী ব্যাংকের বিপক্ষে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলে মোহামেডান। টস জিতে ব্যাট করতে নেমে আয়েশা রহমান এবং সোবহানা মুশতারির জোড়া ফিফটিতে বড় স্কোর পেয়ে যায় তারা।

ইনিংস শুরু করতে নেমে ৭২ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস খেলেন আয়েশা। সঙ্গে মিডল অর্ডারে সোবহানার ৬৮ আর রুমানার ৪০ বলে ৪০ রানের ইনিংসে ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৯ রানে পৌঁছে যায় তারা।

২৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রূপালী ব্যাংকের শুরুটা মন্দ হয়নি। ওপেনার ইশমা তানজিম এবং জাতীয় দলের ক্রিকেটার ফারজানা হক পিংকির জোড়া ফিফটিতে কক্ষপথেই ছিল তারা।

ইশমা ৫৪ এবং ফারজানা ৬৫ রানের ইনিংস খেললেও দলের বাকি ব্যাটাররা তাদের কাজটা এগিয়ে নিতে পারেননি। ১১ ব্যাটারের ৭ জনই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন। মিডল অর্ডারে ফারজানা আক্তার লিসা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। তবে ৪৮ রানে তার ব্যাটও হার মানে।

মোহামেডানের পক্ষে ৪৪ রান খরচ করে ৫ উইকেট নিয়ে রূপালী ব্যাংকের ম্যাচে ফেরার সম্ভাবনা নস্যাৎ করে দেন দিশা দীপক কাসাত। ম্যাচসেরার পুরস্কার তার হাতেই উঠেছে। ২৯ রানে ৩ উইকেট ঝুলিতে পোরেন রুমানা আহমেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম