Logo
Logo
×

পরবাস

মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণ, অগ্নিদগ্ধ ৩ বাংলাদেশির মৃত্যু

Icon

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পিএম

মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণ, অগ্নিদগ্ধ ৩ বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ার জোহর রাজ্যের গেলাং পাতার শিল্প এলাকায় চারটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় যে তিন বাংলাদেশি দগ্ধ হয়েছিলেন তাদের সবাই মারা গেছেন।

সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন ইস্কান্দার পুতেরি জেলা পুলিশপ্রধান সহকারী কমিশনার এম কুমারাসন।

তিনি জানান, গত পাঁচ দিন ধরে স্থানীয় সুলতানাহ আমিনাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর রোববার রাত ১২টা ৫০ মিনিটে মারা যান ২১ বছর বয়সি সালাম ওরফে আকাশ নামের ওই বাংলাদেশি। মৃত আকাশ মুন্সীগঞ্জ জেলার রামজানবেগ থানার ৯নং ওয়ার্ডের দক্ষিণপাড়ার মহিউদ্দিনের ছেলে।

এর আগে হাসপাতালে চিকিৎসাধীন একজন শুক্রবার সন্ধ্যা ৭টায়, অপরজন শনিবার ভোর ৩টায় মৃত্যুবরণ করেন। তাদের একজনের নাম জব্বার আলী এবং অপরজন আবু তাহের।

১০ অক্টোবর জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটে। মৃত ৩ জনের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়।

রোববার সর্বশেষ দগ্ধ বাংলাদেশির মৃত্যু হয়। বর্তমানে তিনটি মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের লেবার উইংয়ের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান জানিয়েছেন, দূতাবাসের পক্ষ থেকে মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এবং তাদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত করা হয়েছে।

মৃতদেহ তিনটি খুব শিগগিরই বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছে হাইকমিশন।

জাহিদুর রহমান জানান, মৃত শ্রমিকদের কোম্পানি ‘পেন্টাচেম (এম) এসডিএন’ এর নিয়োগকর্তার সঙ্গে যোগাযোগ করে তাদের কাছ থেকে সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও হাইকমিশন থেকে জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম