Logo
Logo
×

পরবাস

মালয়েশিয়ায় এক্সিলেন্স ইন রিসার্চ পদক পেলেন ড. মাঈন

Icon

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৭ এএম

মালয়েশিয়ায় এক্সিলেন্স ইন রিসার্চ পদক পেলেন ড. মাঈন

বাংলাদেশি ড. মাঈন উদ্দিন খন্দকার মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান ও বিকিরণ প্রযুক্তির অধ্যাপক। ওই বিশ্ববিদ্যালয় থেকে ‘এক্সিলেন্স ইন রিসার্চ-২০২৪’ পদক পেয়েছেন তিনি। 

৫ সেপ্টেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে পদকটি তুলে দেন সানওয়ে বিশ্ববিদ্যালয়ের এডুকেশন গ্রুপের (এসইজি) সিইও প্রফেসর দাতো’ এলিজাবেথ লি। 

এ সময় উপস্থিত ছিলেন, সানওয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও স্থায়িত্ব) প্রফেসর মাহেন্দ্রিরণ নায়ার, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর চাই লে চিং ও প্রভোস্ট প্রফেসর আভিমন্যু বীরা কুমারাশিবাম।  

মাঈন উদ্দিন খন্দকার ২০০৭ সালে দক্ষিণ কোরিয়া থেকে পারমাণবিক পদার্থবিজ্ঞানে পিএইচডি, ১৯৯৬-৯৭ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে এমএসসি (প্রথম শ্রেণিতে প্রথম) এবং বিএসসি (প্রথম শ্রেণিতে প্রথম) ডিগ্রি নিয়ে, বর্তমানে বিকিরণ ও পারমাণবিক পদার্থ বিজ্ঞানে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন। 

তার কর্মজীবন মালয় বিশ্ববিদ্যালয় (মালয়েশিয়া), আন্তর্জাতিক পারমাণবিক  শক্তি সংস্থা (অস্ট্রিয়া), আমেরিকান আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়-বাংলাদেশ এবং কোরিয়া পারমাণবিক শক্তি গবেষণা ইনস্টিটিউটের মতো মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানে বিস্তৃত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম