Logo
Logo
×

পরবাস

স্মৃতিশক্তি হারিয়েছেন প্রবাসী, পরিবার খুঁজছে বাংলাদেশ দূতাবাস

Icon

আহমাদুল কবির, মালয়েশিয়া

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৯:২০ পিএম

স্মৃতিশক্তি হারিয়েছেন প্রবাসী, পরিবার খুঁজছে বাংলাদেশ দূতাবাস

মালয়েশিয়ায় এক প্রবাসী বাংলাদেশির পরিচয় শনাক্তকরণে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ হাইকমিশন। বুধবার হাইকমিশনের ফেসবুক পেজে অপলোড করা বিজ্ঞতিতে বলা হয়- আনুমানিক ৬০ বছর বয়সি একজন বাংলাদেশি নাগরিক স্ট্রোক করার পর তার স্মৃতিশক্তি হারিয়ে জোহর হাসপাতাল তানকাকে চিকিৎসাধীন রয়েছেন। 

তিনি গত ২০২৩ সালের নভেম্বরে জহুরবারুর কোন স্থানে স্ট্রোক করে পড়ে থাকাবস্থায় কে বা কারা তাকে জহুরবারু হাসপাতালে নিয়ে যান এবং পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে হাসপাতাল তানকাকে স্থানান্তর করে। বর্তমানে তার স্মৃতিশক্তি নেই, কোনো কিছু লিখতে বা ভাব প্রকাশ করতে পারছেন না।

সম্প্রতি বিষয়টি হাইকমিশনার মো. শামীম আহসানের নজরে এলে হাইকমিশনার হাসপাতালে প্রতিনিধি পাঠিয়ে তার সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নেন। চিকিৎসাধীন ব্যক্তির স্মৃতিশক্তি না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তার নাম, ঠিকানা, পাসপোর্ট, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র বা কোনো তথ্যই না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তিকে শনাক্তের জন্য বাংলাদেশ হাইকমিশনকে অনুরোধ জানিয়েছেন। বাংলাদেশ হাইকমিশন সম্ভাব্য সব উপায়ে তাকে শনাক্তের চেষ্টা করে কোনো তথ্য উদঘাটন করতে না পারায় মালয়েশিয়ায় বসবাসরত সব নাগরিকের কাছে অনুরোধ জানিয়েছে। 

যদি কোনো প্রবাসী তার ছবি দেখে কোনো তথ্য প্রদান বা শনাক্ত করতে পারেন তাহলে তা বাংলাদেশ হাইকমিশনে সরাসরি বা ই-মেইল:consular.kualalampur@gmail.com-এ যোগযোগ করতে বলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম