Logo
Logo
×

পরবাস

প্রবাসী সাংবাদিকদের সম্মানে ফ্রান্সে ইফতার মাহফিল

Icon

জমির হোসেন, ইতালি থেকে

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৩, ০৮:১১ এএম

প্রবাসী সাংবাদিকদের সম্মানে ফ্রান্সে ইফতার মাহফিল

বাংলাদেশ বিজনেস কনসালটিং (বিবিসি) আয়োজনে ফ্রান্সে অবস্থানরত বাংলা মিডিয়ার সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার ৯ এপ্রিল রাজধানী প্যারিসের ক্লিসি ক্যাফে দ্যু লুনায় এ ইফতারের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে সিনিয়র সাংবাদিক অধ্যাপক অপু আলমের সভাপতিত্বে বিশিষ্ট ব্যবসায়ী সুব্রত ভট্টাচার্য শুভর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অল ইউরোপিয়ান অ্যাসোসিয়েশন- আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ।

সাংবাদিকদের সম্মানে দেয়া ইফতার মাহফিলে এসময় বক্তব্য রাখেন, এটিএন বাংলা ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়া, তৃতীয় বাংলা ডটকমের সম্পাদক এনায়েত হোসেন সোহেল, সময় টিভি লুৎফুর রহমান বাবু, ইউরো বিডি টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ইমরান মাহমুদ, আর টিভি তাইজুল ফয়েজ, দৈনিক আমাদের সময়ের আব্দুল মালেক হিমু, ইউরো ফোকাসের সিইও এম আলী চৌধুরী, বাংলা টেলিগ্রামের সম্পাদক শাহ সোহেল আহমদ, এনটিভি ইউরোপ আবুল কালাম মামুন, ডিবিসি নিউজ ইকবাল মো. জাফর, বাংলা টিভি রাসেল আহমদ, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ শাবুল আহমদ, দৈনিক মুক্তখবর ফ্রান্সের বাদল পাল, প্যারিস টাইমসের সম্পাদক সালাহ উদ্দিন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, একুশে উদযাপন পরিষদ ফ্রান্সের সদস্য সচিব এমদাদুল হক স্বপন, স্বরলিপি শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী,  বরিশাল বিভাগীয় কমিউনিটি ফ্রান্সের সভাপতি উবায়দুল ইসলাম রিয়াদ, বিশিষ্ট কমিউনিটি নেতা কামাল সিকদার।

ইফতার পরবর্তী দীর্ঘ আলোচনায় সাংবাদিকদের বক্তব্যে উঠে আসে প্রবাসীদের সমস্যা-সম্ভাবনা, বিশেষ করে ফ্রান্সের বর্তমান ভবিষ্যৎ. অতিথির নানা স্মৃতিচারণ এবং উন্নয়ন  কর্মকাণ্ড নিয়ে আলোচনা।

প্রধান অতিথির কাছে সাংবাদিকরা ফ্রান্সে বেড়ে ওঠা নতুন প্রজন্মের জন্য একটি স্থায়ী কালচারাল সেন্টার স্থাপনের প্রস্তাব উপস্থাপন করে প্রধান অতিথি কাজী এনায়েত উল্লাহ  দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

তিনি বলেন, কালচারাল সেন্টার স্থাপনের জন্য মাহে রমজানের বৃহত্তর আকারে আলোচনা এবং কর্মপদ্ধতি নির্ধারণ করে একটি কালচারাল সেন্টার স্থাপনে ঐক্যমত পোষণ করেন।

একইসঙ্গে তিনি বাংলাদেশ দূতাবাস ও ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির মধ্যে সুসম্পর্ক গড়ার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম