Logo
Logo
×

শিক্ষাঙ্গন

এসএসসির ফল দিয়ে এইচএসসির মূল্যায়নের দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০২:৩৬ এএম

এসএসসির ফল দিয়ে এইচএসসির মূল্যায়নের দাবি

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করায় মানসিকভাবে পরীক্ষা দিতে প্রস্তুত না জানিয়ে এসএসসির ফলাফলের ওপর ভিত্তি করে এইচএসসির মূল্যায়নের দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন কলেজের শতাধিক এইচএসসি পরীক্ষার্থী।

শনিবার দুপুর আড়াইটায় কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এইচএসসি-২৪ ব্যাচ, ঢাকা বোর্ড এর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় শিক্ষার্থীরা ৪টি দাবি তুলে ধরেন।

শিক্ষার্থীদের দাবি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অনেক এইচএসসি পরীক্ষার্থী আহত হয়েছেন। যারা শারীরিকভাবে সুস্থ আছেন তারাও অনেকে মানসিকভাবে সুস্থ নন। কিন্তু এরই মধ্যে পরীক্ষার রুটিন দেওয়ায় তারা সবাই হতভম্ব হয়েছেন। 

মানববন্ধনে আসা এক শিক্ষার্থী বলেন, এখন পরীক্ষায় বসার মতো মন-মানসিকতা আমাদের কারোরই নেই। এখন আমরা চাই, আমাদের এসএসসির যে সাবজেক্টগুলো আছে সেগুলোর ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফলাফল ম্যাপিং করে অবিলম্বে একটা সিদ্ধান্ত গ্রহণ করা হোক।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো-জোর করে পরীক্ষা চাপিয়ে দেওয়া যাবে না। পরীক্ষার্থীরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত এবং অনেকে শারীরিকভাবে আহত। সবার কথা বিবেচনা করে স্থগিত পরীক্ষা বন্ধ করতে হবে। নতুন রুটিন অনুযায়ী ফলাফল প্রকাশ হতে ডিসেম্বর মাস চলে যাবে। এর ফলে আমাদের অতি মূল্যবান সময় অপচয় হবে এবং আমাদের জীবন বাধাগ্রস্ত হবে। তাই এটি বাতিল করতে হবে। বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে।  অবিলম্বে এইচএসসি পরীক্ষার্থীদের দাবি মেনে নিতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম