Logo
Logo
×

জাতীয়

আটক এইচএসসি পরীক্ষার্থীদের আইনি সহায়তা দেবে সরকার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৪:৪৭ পিএম

আটক এইচএসসি পরীক্ষার্থীদের আইনি সহায়তা দেবে সরকার

কোটা আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে কোনো এইচএসসি পরীক্ষার্থী থাকলে তাদের আইনি সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। এর মধ্যে আটক পরীক্ষার্থীদের আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ করা হয়েছে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের বলেন, আটক পরীক্ষার্থীদের আইনি সহায়তা দেওয়ার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে।

পরীক্ষার্থী আটকের কোনো তথ্য থাকলে মামলা নম্বরসহ বিস্তারিত helphsc24@gmail.com ইমেইলে পাঠানোর অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

এমএ খায়ের জানিয়েছেন, ইতোমধ্যে ৩ পরীক্ষার্থীর জামিন হয়েছে। তাদের দুজন কারাগার থেকে মুক্তি পেয়েছে। এছাড়া আগামী রোববার রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ ও বিএএফ শাহীন কলেজের আরও দুই পরীক্ষার্থী জামিনের ব্যবস্থা করা হবে।

এদিকে বৃহস্পতিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেফতারদের মধ্যে কোনো এইচএসসি পরীক্ষার্থী থাকলে তার পরীক্ষার প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র আদালতে দিয়ে জামিনের আবেদন করলে সেসব শিক্ষার্থীর জামিনে মুক্তি পেতে সরকার আইনি সহায়তা দেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গ্রেফতার হওয়া যেসব শিক্ষার্থীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ নেই তাদের জামিনের ক্ষেত্রেও সরকার আইনি সহায়তা দেবে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার বলেছিলেন, কোনো শিক্ষার্থীকে হয়রানি করা হচ্ছে না। যারা কেবল নাশকতার সঙ্গে জড়িত শুধু তাদের আইনের আওতায় আনার জন্য পুলিশ কাজ করছে। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ‘কোনো বিরোধ নেই’ এবং তাদের ব্যাপারে পুলিশ অত্যন্ত ‘সংবেদনশীল’।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম