Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলে ইরানের হামলা নিয়ে যা বলল রাশিয়া

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ১১:০২ এএম

ইসরাইলে ইরানের হামলা নিয়ে যা বলল রাশিয়া

ইসরাইলে ইরানের হামলা নিয়ে যা বলল রাশিয়া

ইসরাইলের বিরুদ্ধে ইরানের ‘প্রতিশোধমূলক হামলা’র প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া। দেশটি বলছে, ইসরাইলি সরকারের ক্রমাগত অপরাধ এবং তেহরানে ইসমাইল হানিয়াহকে হত্যার প্রতিক্রিয়া ছিল এই হামলা।

মঙ্গলবার (১ অক্টোবর) সামাজিকমাধ্যম টেলিগ্রামে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এসব কথা বলেন। খবর তাস নিউজের।

তিনি বলেন, পশ্চিম এশিয়া অঞ্চলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নীতি ব্যর্থতা প্রমাণিত হয়েছে। কারণ এই অঞ্চলে উত্তেজনা বাড়ছে।

তিনি আরও বলেন, মধ্যপ্রাচ্যে বাইডেন প্রশাসনের সম্পূর্ণ ব্যর্থতা। তার আমলে এই অঞ্চলে উত্তেজনা বেড়েই চলেছে। হোয়াইট হাউসের স্পষ্ট বিবৃতি সংকট সমাধানে সম্পূর্ণ অসহায়ত্ব প্রদর্শন করেছে। ব্লিঙ্কেনের কারণে এই অঞ্চলে হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একটি অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর ইসরাইল লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে উত্তর তীর নামক স্থানে সামরিক হামলা শুরু করে, আরব দেশে ব্যাপক হামলা চালায়। ২৭ সেপ্টেম্বর এক হামলায় ইসরাইল বৈরুতে হিজবুল্লাহপ্রধান সাইয়্যেদ হাসান নাসরুল্লাহকে হত্যা করে।

এর আগে মঙ্গলবার ইসরাইলের ভূখণ্ডে প্রায় ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। গাজা ও লেবাননে হত্যাকাণ্ডের পাশাপাশি হামাস, হিজবুল্লাহ এবং আইআরজিসি নেতাদের হত্যার প্রতিশোধ হিসেবে ইসরাইলের বিরুদ্ধে এ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে স্বীকার করেছে তেহরান।

এই হামলার কিছুক্ষণ আগেই অবশ্য যুক্তরাষ্ট্র বলেছিল, ইরান ইসরাইলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে। হোয়াইট হাউসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এমন তথ্য জানিয়েছেন বলে সিএনএনের লাইভে বলা হয়।

সূত্র: মেহের নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম