Logo
Logo
×

ইউরোপ

বাখমুতের গ্রাম পুনরুদ্ধার, সেনাদের প্রশংসায় জেলেনস্কি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫৪ পিএম

বাখমুতের গ্রাম পুনরুদ্ধার, সেনাদের প্রশংসায় জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তার বাহিনী বাখমুতের দক্ষিণপ্রান্তে অবস্থিত পূর্বদিকের একটি গ্রাম পুনরুদ্ধার করেছে।  রাশিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে তার রক্তক্ষয়ী পালটা আক্রমণে তিন দিনের মধ্যে ইউক্রেনের দ্বিতীয় উল্লেখযোগ্য জয়৷

রোববার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভিডিও ভাষণে জেলেনস্কি এ তথ্য দেন। 

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আজ আমি বিশেষভাবে সেই সৈন্যদের প্রশংসা করতে চাই যারা ধাপে ধাপে ইউক্রেনের কাছে ফিরে আসছে, যেমন বাখমুত এলাকায়।  খবর আলজাজিরার।

শুক্রবার কিয়েভ বলেছে, সেনারা আন্দ্রিইভকার একটি ছোট গ্রামের নিয়ন্ত্রণ নিয়েছে।

এরপরই বাখমুত থেকে প্রায় ৯ কিলোমিটার দক্ষিণে উচ্চভূমিতে বিস্তৃত ক্লিশচিভকা গ্রাম পুনরুদ্ধারের জন্য কয়েক সপ্তাহ রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। 

এসব জয় ইউক্রেনের পালটা আক্রমণের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ছিল; যা জুনে শুরু হয়েছিল এবং রাশিয়ান লাইনগুলো ভেঙে ফেলার জন্য লড়াই করেছে।

ইউক্রেনের সেনাবাহিনীর কমান্ডার ওলেক্সান্ডার সিরস্কি পালটা আক্রমণের নেতৃত্বে রয়েছেন।  ইউক্রেনীয় বাহিনী একটি ভিডিও পোস্ট করেছেন- যেখানে পটভূমিতে যুদ্ধের শব্দসহ ধ্বংসপ্রাপ্ত ভবনগুলোতে নীল এবং হলুদ জাতীয় পতাকা দেখানো হয়েছে। 

রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়মিত ব্রিফিংয়ে বলেছে, ক্লিশচিভকার কাছে তাদের আক্রমণ অব্যাহত রেখেছে, যেখানে যুদ্ধ-পূর্ব জনসংখ্যা ছিল প্রায় ৪০০ জন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম