Logo
Logo
×

বিনোদন

ভাষাজ্ঞান নিয়ে কটাক্ষের মুখে কিয়ারা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৪, ০৪:৩৬ পিএম

ভাষাজ্ঞান নিয়ে কটাক্ষের মুখে কিয়ারা

ছবি: সংগৃহীত

সেলেব্রিটি মানেই সবজান্তা বিষয়টি মোটেও এমন নয়। কিন্তু টেলিভিশন বা সামাজিক মাধ্যমে তারকাদের পান থেকে চুন খসলেই হইচই কাণ্ড শুরু হয়ে যায়। সাধারণ জ্ঞান না থাকার জন্য, অনেক সময়ই ট্রোলের মুখে পড়েন তারকারা। এই তালিকায় একদম উপরেই রয়েছেন আলিয়া ভাট। এবার বলিউডের অপর আলিয়া পড়লেন রোষের মুখ। 

এবার বলিউডের অন্য আলিয়ার আরও এক পুরনো ভিডিও ভাইরাল, যা নিয়ে তোলপাড় নেটদুনিয়ায়। 

একথা অনেকেই জানেন, যে কিয়ারা আদবানির আসল নাম আলিয়া। অভিনয় জগতে নিজের পরিচিত তৈরি করতে নাম বদলেছেন সুন্দরী। ২০১৯ সালের এক পুরানো সাক্ষাত্কারের জন্য ট্রোল হচ্ছেন সিদ্ধার্থ ঘরণী, যেখানে দক্ষিণ ভারতীয় রাজ্য এবং ভাষার নাম বলতে গিয়ে হোঁচট খান অভিনেত্রী। অথচ বলিউডের পাশাপাশি সাউথের ছবিতেও চুটিয়ে কাজ করেছেন কিয়ারা। 

২০১৯ সালে তেলুগু অ্যাকশন চলচ্চিত্র বিনয় বিধেয়া রামার প্রচারের সময়, কিয়ারা এবং রাম চরণ রানা দাগ্গুবাতির টক শোতে উপস্থিত হয়েছিলেন। আড্ডার ফাঁকে, রানা কিয়ারাকে জিজ্ঞাসা করেছিলেন, তিনি দক্ষিণের রাজ্য নাম এবং ভাষা জানেন কিনা। 

ইতিবাচক উত্তর দেওয়ায়, কো-স্টার রাম চরণ কিয়ারাকে সেগুলোর নাম বলতে প্ররোচিত করেন। তখন কিয়ারা আত্মবিশ্বাসের সঙ্গে তেলেঙ্গানা এবং কর্ণাটক বলেছিলেন, তবে অন্ধ্র প্রদেশ নামটি আমতা আমতা করে বলেন। এরপর রানা বলেন, তামিল ভাষীরা কোন রাজ্যের? চটজলদি তামিলনাড়ু রাজ্যের নাম বলে দেন কিয়ারা। কিন্তু মালয়ালাম ভাষা কোন রাজ্যের জানতে চাইলে কিয়ারা ক্লিনবোল্ড হয়ে যান। সেই নিয়ে হাসাহাসি শুরু করেন রানা ও রাম চরণ। তারা জানিয়ে দেন কেরলা রাজ্যের ভাষা মালায়ালাম।

এই রেডিট থ্রেডে এই ভিডিও ঘিরে সমালোচনার ঝড়। একজন লেখেন, সুন্দরী মানেই তার আইকিউও ভালো এমনটা নয়। আরেকজন লেখন, এরা ভারতীয়? দেশের রাজ্য এবং তাদের ভাষা জানে না! লজ্জাজনক।

অন্য এক নেটিজেন দাবি করেছেন, কিয়ারার আসল নাম আলিয়া, সুতরাং আপনি এর থেকে বেশি কী আশা করেন?

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম