Logo
Logo
×

বিনোদন

লিয়াম পেইনের মৃত্যুতে শোকস্তব্ধ হলিউড

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৪, ১০:৫৩ পিএম

লিয়াম পেইনের মৃত্যুতে শোকস্তব্ধ হলিউড

বুয়েন্স আয়ার্স হোটেলের থার্ড ফ্লোর অর্থাৎ চার তলা থেকে পড়ে ৩১ বছর বয়সে জনপ্রিয় গায়ক ও ওয়ান ডিরেকশনের সদস্য, ব্রিটিশ গায়ক লিয়াম পেইনের মৃত্যু হয়। তার মৃত্যু দুর্ঘটনাজনিত ছিল, নাকি কোনো দুর্ঘটনা, তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। 

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার কয়েক মিনিট পরেই আর্জেন্টিনার রাজধানীতে ঘটনাস্থলের কাছে জড়ো হন প্রত্যক্ষদর্শীরা, যেখানে মেডিক্যাল টিম কাজ করছিল।

হোটেলের বাইরে লিয়ান পেইনের ২৭ বছর বয়সী ভক্ত পিলার বিলিক বলেন, খবরটি আমাকে ভীষণভাবে নাড়া দিয়েছে।

‘লিয়ান পেইনের চলে যাওয়ার খবর শুনে খুব খারাপ লাগছে। তার পরিবার ও প্রিয়জনদের প্রতি ভালোবাসা ও সমবেদনা। ’

রিয়েলিটি তারকা ও ব্যবসায়ী প্যারিস হিলটন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি কান্নার ইমোজি দিয়ে লিখেছেন, আমার বন্ধুর আত্মার শান্তি কামনা করি।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, ওয়ান ডিরেকশন ব্যান্ডের সাবেক সদস্য ও সুরকার ও গিটারিস্ট লিয়াম জেমস পেইন আজ একটি হোটেলের তৃতীয় তলা থেকে পড়ে মারা গেছেন।

শহরের ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসের প্রধান আলবার্তো ক্রেসেন্টি স্থানীয় টেলিভিশনকে বলেন, পড়ে যাওয়ার ফলে গায়ক গুরুতর আহত হয়েছেন।

ক্রিসেন্টি জানিয়েছে, স্থানীয় সময় বিকেল ৫টা ৪ মিনিটে জরুরি কল পাওয়ার পর কর্মীরা শহরের পালেরমো এলাকার কাসা সুর হোটেলে ছুটে যান। তারা সাত মিনিট পরে পৌঁছেছিল।

‘এই ব্যক্তির মৃত্যুর সত্যতা যাচাই করে আমরা পরে জানতে পারি যে তিনি একজন গায়ক ছিলেন।’

ক্রিসেন্টি বলেছিলেন, পতনের ফলে পেইনের মাথার খুলির গোড়ায় একটি ফ্র্যাকচার হয়েছে বলে মনে হয়েছিল। প্রায় ১৩ বা ১৪ মিটার ওপর (প্রায় ৪৩-৪৬ ফুট) থেকে পড়েছিলেন লিয়াম পেইন।

কী ঘটেছিল হোটেলে?

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ‘মাদক বা অ্যালকোহলের প্রভাব থাকতে পারে এমন একজন আক্রমণাত্মক ব্যক্তিকে’ নিয়ে রিপোর্ট করার জন্য তারা একটি ফোন পান।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, এক হোটেল ম্যানেজার জরুরি ফোন করে বলেন, এক অতিথি ‘মাদক সেবন করে নিজের রুমে ভাঙচুর’ করছেন। ম্যানেজার অপারেটরকে বলেছিলেন, অতিথির ঘরে একটি বারান্দা রয়েছে এবং আমরা ভয় পাচ্ছি যে তিনি নিজের জীবন ঝুঁকির মুখেও ফেলতে পারেন।

বুয়েন্স আয়ার্সের নিরাপত্তা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর পর হোটেলের ম্যানেজার নিজের ঘরের বারান্দা থেকে লাফিয়ে পড়া এক ব্যক্তির মৃত্যুর খবর জানান।

ক্লারিন পত্রিকা পেইনের হোটেল ঘরের অভ্যন্তরের ছবি প্রকাশ করেছে, দেখা গিয়েছে অ্যালুমিনিয়াম ফয়েল এবং একটি লাইটারের টুকরো এবং একটি ভাঙা স্ক্রিনযুক্ত একটি টেলিভিশনের পাশে টেবিলে সাদা পাউডার দেখা গিয়েছে।

স্থানীয় সময় রাত সাড়ে ৮ টার দিকে দমকলের গাড়ি যখন হোটেলের সামনে থেকে মৃতদেহ সরিয়ে নিয়ে যাচ্ছেন, তখন লিয়ামের সমর্থকরা কান্নাকাটি করছিলেন।

২০১০ সালে ব্রিটিশ টেলিভিশন প্রতিযোগিতা ‘দ্য এক্স ফ্যাক্টর’-এ হাজির হয়েছিলেন তৎকালীন কিশোর পেইন, নিয়াল হোরান, হ্যারি স্টাইলস, লুই টমলিনসন এবং জায়ান মালিক। সোনা জয়ের আগে দুবার এক্স ফ্যাক্টরে ছিলেন পেইন। 

২০১৬ সালে, মালিক চলে যাওয়ার পরে, গোষ্ঠীটি বলেছিল যে তারা অনির্দিষ্টকালের জন্য বিরতিতে রয়েছে, তবে বিভক্ত হচ্ছে না।

লিয়ান পেইন ঘোষণা করেছিলেন যে তিনি অন্যান্য ব্যান্ড সদস্যদের পদাঙ্ক অনুসরণ করে একই বছর একটি একক অ্যালবামে কাজ করছেন।

২০১৭ সালে তিনি তার তৎকালীন পার্টনার চেরিল কোলের সঙ্গে একটি পুত্র সন্তানকে স্বাগত জানিয়েছিলেন। 

১৯৯৩ সালের ২৯ আগস্ট লিয়ান পেইনের জন্ম। গায়ক অনেকদিন ধরেই নেশাগ্রস্থ হয়ে পড়েছিলেন বলে খবরে জানা গেছে। 

২০২৩ সালে নিজের ইউটিউব অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে লিয়ান পেইন বলেছিলেন, ‘আমি এমন একজন হয়ে উঠেছি যাকে আমি আর চিনতে পারি না। এবং আমি নিশ্চিত যে আপনারাও পারবেন না।’

মদ্যপানের নেশা কাটানোর জন্য রিহ্যাব সেন্টারে রয়েছেন বলে তিনি ওই ভিডিওতে জানিয়েছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম