Logo
Logo
×

বিনোদন

আবরারের মৃত্যুবার্ষিকীতে এলো ‘রুম নং ২০১১’র টিজার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৭:৩২ পিএম

আবরারের মৃত্যুবার্ষিকীতে এলো ‘রুম নং ২০১১’র টিজার

২০১৯ সালের ৭ অক্টোবর ছাত্রলীগ সন্ত্রাসীদের নৃশংসতার বলি হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ। তার নির্মম হত্যার গল্প বিশ্বকে জানাতে শর্টফিল্ম নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শেখ জিসান আহমেদ। আবরারের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে প্রকাশিত হয়েছে সেই শর্টফিল্মের টিজার।

‘রুম নম্বর ২০১১’ নামের এই শর্টফিল্মে অভিনয় করেছেন প্রায় শতাধিক শিক্ষার্থী। সোমবার (৭ অক্টোবর) জিসু এন্টারটেইনমেন্ট নামের একটি ইউটিউব চ্যানেলে টিজার প্রকাশ করা হয়।

এর আগে, জিসু এন্টারটেইনমেন্টের পেজ থেকে সিনেমাটির বিষয়ে জানানো হয়। একইসঙ্গে সেই পেজে একটি পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারের সঙ্গে ক্যাপশনে লেখা হয়েছে, আসছে.. ‘রুম নম্বর ২০১১’। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত আমাদের প্রথম মৌলিক কাজ। বাংলাদেশ এবং আমেরিকায় একই সময়ে রিলিজ হবে। পেজ থেকে ধন্যবাদ দেয়া হয়েছে ‘একটিফুল’কে। পোস্টারে অবশ্য আবরার ফাহাদের কথা উল্লেখ নেই।

প্রসঙ্গত, ভারতীয় আগ্রআসনের প্রতিবাদ করায় বুয়েটের শের-ই- বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে একদল ছাত্রলীগ নেতাকর্মী। আলোচিত এই হত্যাকাণ্ডের পর ফুঁসে ওঠে বুয়েটের শিক্ষার্থীরা। দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টিতে নিষিদ্ধ করা হয় ছাত্র-রাজনীতি।

আবরার হত্যাকাণ্ডের পর দেশব্যাপী প্রতিবাদের মুখে নিম্নআদালতে খুনিদের শাস্তি হলেও এখনো উচ্চ আদালতে করা আপিলের নিষ্পত্তি হয়নি। বিচার শেষ করে দ্রুত দোষীদের সাজা নিশ্চিতের দাবি জানিয়েছে শহিদ আবরারের পরিবার।

‘রুম নম্বর ২০১১’ শর্টফিল্মের টিজার:


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম