Logo
Logo
×

বিনোদন

এভাবেই মানুষের রঙ বদলায়: শ্রাবন্তী

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৪:০৫ পিএম

এভাবেই মানুষের রঙ বদলায়: শ্রাবন্তী

শ্রাবন্তী চট্টপধ্যায়

গত পূজায় প্রথম নিজেদের ঘরানা থেকে বেরিয়েছেন পরিচালক নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়। নিজেদের ভাঙার এই চেষ্টা ভালো লেগেছে বলে জানিয়েছেন টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

এ অভিনেত্রী তখন বাড়িতে সাজগোজ সারছিলেন। অনুষ্ঠানে যোগ দেবেন, তাই। আচমকা দরজার ঘণ্টিতে আওয়াজ। শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বাড়িতে শিবপ্রসাদ মুখোপাধ্যায়! শুধুই উপস্থিতি? রীতিমতো শাসিয়েছেন— বেশি দেখিস না, বিয়ে দিয়ে দেব। কেন্দে মরে যাবি। 

আগামীকাল মঙ্গলবার (৮ অক্টোবর) নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পূজার ছবি ‘বহুরূপী’ মুক্তি পাচ্ছে। 

জিৎ ও রাজ চক্রবর্তীর পর শ্রাবন্তীর বাড়িতে ছবির পুরো দল। এ অভিনেত্রী বলেন, নতুন ছবি মুক্তির আগে প্রত্যেক পরিচালক বা প্রযোজক বন্ধুদের অবশ্যই আমন্ত্রণ করেন। কিন্তু এভাবে ছবির লুকে বাড়ি এসে সপরিবার ছবি দেখার নিমন্ত্রণ এই প্রথম পেলেন তিনি। 

ছবির ট্রেলার নিশ্চয়ই দেখেছেন। প্রযোজনা সংস্থার এবারের পূজার ছবির প্লাস পয়েন্ট কী কী?—এমন প্রশ্নের উত্তরে শ্রাবন্তী বলেন, সবার আগে আমার নজর কেড়েছিল বহুরূপীর ওই গিরগিটি। একটু মাথা খাটালে বুঝবেন— ওই প্রাণী ঘন ঘন রঙ বদলায়। তাই ওকে লোগো হিসেবে ব্যবহার করলেও এর অর্থ কিন্তু গভীর। নায়িকার উপলব্ধি— আমাদের সমাজের কিছু কিছু মানুষও একইভাবে রঙ বদলায় যখন তখন।

তিনি বলেন, এই জায়গা থেকেই তার মত— নন্দিতা-শিবপ্রসাদ বরাবরের মতো মানুষের গল্প বলতে ভালোবাসেন। সেই সঙ্গে ভালোবাসেন— সমাজে ঘটে চলা নানা জ্বলন্ত সমস্যা ছবির মাধ্যমে তুলে ধরতে। এ অভিনেত্রী বলেন, যে কারণে পরিচালক জুটির ছবি দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শক। শ্রাবন্তীর কাছে দ্বিতীয় বড় আকর্ষণ— আবীর চট্টোপাধ্যায়-ঋতাভরী চক্রবর্তী, শিবপ্রসাদ-কৌশানী মুখোপাধ্যায়ের রসায়ন। যা দর্শকমনে আগাম ছড়িয়ে গেছে। বিশেষ করে শিবপ্রসাদ-কৌশানীর জুটি চর্চায়। সব ঠিক থাকলে শীতে পরিচালক জুটির ‘আমার বস’ মুক্তি পেতে পারে। সেই ছবিতে শিবপ্রসাদের নায়িকা শ্রাবন্তী।

শীতের ছবির প্রচার যাতে পূজার ছবির প্রচারকে ছাপিয়ে যায়, তার আগাম বায়নাও কি সেরে নিলেন শিবপ্রসাদের কাছে?—এমন প্রশ্ন শুনে হেসে ফেলেছেন অভিনেত্রী। তিনি বলেন, নন্দিতাদি-শিবুদার সঙ্গে কাজ করে বুঝে গেছি— ওদের বুদ্ধি-অনুভূতির সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা আমার নেই। ওরা যেটা ভালো বুঝবেন, সেটাই করবেন। এবং সেটা যে সেরা কিছুই হবে, সেই বিশ্বাস ষোলোআনা আছে। একটু থেমে আরও যোগ করে তিনি বলেন, আমার বস’-এর হাত ধরে বহু বছর পর বাংলা ছবিতে রাখি গুলজার ফিরছেন। ছবির জন্য এর থেকে বড় প্রচার আর কী হতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম