Logo
Logo
×

বিনোদন

কাস্টিং কাউচ নিয়ে যা বললেন আশা নেগি

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পিএম

কাস্টিং কাউচ নিয়ে যা বললেন আশা নেগি

বিনোদন জগতের ছোটপর্দার পরিচিত মুখ আশা নেগি। কিন্তু তার ক্যারিয়ারের শুরুর দিকে, যখন অভিনেত্রী শুরুর দিকে বিনোদন জগতে পা রাখেন, তখন নানা কুপ্রস্তাব এসেছিল তার কাছে। আশা জানান, একজন কো-অর্ডিনেটর তাকে কাজ পাওয়ার জন্য আপস করতে হয়, এ কথাটা বুঝিয়ে মগজ ধোলাই করার চেষ্টা করেছিলেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন সূত্রে জানা যায়, ছোটপর্দার পরিচিত মুখ আশা নেগি। তাকে দর্শকরা চেনেন প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে। কিন্তু তার ক্যারিয়ারের শুরুর দিকে যখন অভিনেত্রী প্রথম বিনোদন জগতে পা রাখেন, তখন আশা নেগিকেও পড়তে হয়েছিল নানা সমস্যার মুখে। নানা কুপ্রস্তাব এসেছিল তার কাছে। আশা জানান, একজন কো-অর্ডিনেটর তাকে কাজ পাওয়ার জন্য আপস করতে হয়, এ কথাটা বুঝিয়ে মগজ ধোলাই করার চেষ্টা করেছিলেন।

এবার নীরবতা ভাঙলেন আশা নেগি। তার কাস্টিং কাউচের অভিজ্ঞতা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, তখন কো-অর্ডিনেটর ছিল। কিন্তু সেই সময়ের কো-অর্ডিনেটর ছাড়াও কিছু লোকজন থাকত, যাদের ওখানে সেভাবে কোনো কাজ থাকত না। তাই আমি যখন সেটা বুঝতে পারলাম, ওদের সঙ্গে দেখা করা বন্ধ করে দিলাম। আমি খারাপ কিছু হওয়ার আগেই যে বুঝে গিয়েছিলাম, এটা ভাবলে আমার স্বস্তি লাগে। কিন্তু একদম শুরু থেকেই তো সব বুঝে যাইনি। কাস্টিং কাউচের এক ব্যক্তি তখন টেলিভিশন, বিনোদন জগতের অনেক বিষয় নিয়ে বহু কথা বলতেন। তখন আমার বয়সও অল্প, ওই ২০-এর আশপাশে। সেভাবে কিছুই জানি না এই জগতটা সম্পর্কে, তাই খুব স্বাভাবিকভাবেই আমি সব শুনতাম। সেই সময় তিনি প্রায় আমার মগজ ধোলাই করার চেষ্টা করছিলেন। আমাকে বলেছিল যে এটাই হয়— এভাবেই তুমি বড় হবে। ওই ব্যক্তি আমাকে বলেছিলেন— টিভির অভিনেত্রীরা সবাই আপস করেছেন।

এ অভিনেত্রী বলেন, ওই ব্যক্তি সরাসরি আশাকে কোনো প্রস্তাব দেয়নি বা আপস করার বিষয়ে কিছু বলেনি ঠিকই। কিন্তু আকার-ইঙ্গিতে ওর উদ্দেশ্য বোঝাতে চেষ্টা করেছিলেন। সেই থেকে অভিনেত্রী সিদ্ধান্ত নিয়েছিলেন যে, যদি আপস করেই কাজ পেতে হয়, তবে তিনি এভাবে কাজ করতে বা বিনোদন জগতে তার ক্যারিয়ার গড়তে বিশেষ আগ্রহী নন।

সেই সময় এই কথা শুনে আশা অনেকটা ভয়ও পেয়েছিলেন। সেই সময় তিনি ‘পবিত্র রিশতা’-এ কাজ করতেন। সেই মেগার এক অভিনেতাকে আশা ফোন করে এ ঘটনার কথা জানিয়েও ছিলেন। কিন্তু এ ঘটনায় সেই অভিনেতা আশ্চর্য তো হননি, বরং এটাকে একটি সাধারণ ঘটনা হিসাবে এড়িয়ে গিয়েছিলেন।

এ প্রসঙ্গে আশা নেগি বলেন, আমি আোকে বলেছিলাম— যদি এসব করতে হয়, তবে আমি মোটেও আগ্রহী নই। আমার বন্ধু শুধু বলেছিলেন— এসব হয়, এটি স্বাভাবিক ঘটনা। তিনি অবাকও হননি আমার কথা শুনে।

উল্লেখ্য, অভিনেত্রী আশা নেগি জনপ্রিয় টিভি শো, ‘পবিত্র রিশতা’-তে ‘পূরবী দেশমুখ কির্লোস্কর’-এর চরিত্রে অভিনয় করার জন্য জনপ্রিয়। এ ছাড়া তিনি বেশ কিছু টিভি শো করেছেন। তা ছাড়া অভিনেত্রী গৌরবী কর্মকারের সঙ্গে ওয়েব সিরিজ 'বারিশ'-এ অভিনয় করেছেন। তবে অভিনয় ছাড়াও আশা রিয়েলিটি শো ‘ফিয়ার ফ্যাক্টর: খাতরো কে খিলাড়ি ৬’-এ অংশগ্রহণ করেছিলেন।

কাজের সূত্রে, আশাকে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ, ‘হানিমুন ফটোগ্রাফার’-এ দেখা গেছে। এটি ২৭ সেপ্টেম্বর জিও সিনেমায় মুক্তি পেয়েছে। সিরিজে আশা ‘অম্বিকা নাথ’-এর চরিত্রে ধরা দিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম