Logo
Logo
×

বিনোদন

কোনো দৃশ্য বাদ পড়বে না, সেন্সর বোর্ডকে কঙ্গনা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২০ পিএম

কোনো দৃশ্য বাদ পড়বে না, সেন্সর বোর্ডকে কঙ্গনা

ছবি : সংগৃহীত

বলিউড অভিনেত্রী তথা চলচ্চিত্র নির্মাতা ও সংসদ সদস্য কঙ্গনা রানাউতের ছবি 'ইমার্জেন্সি' মুক্তি নিয়ে বেশ কিছু দিন ধরেই চলছে নানা আলোচনা-সমালোচনা। এ ছবি নিয়ে একের পর এক সমস্যা লেগেই আছে। গত ৬ সেপ্টেম্বর মুক্তির কথা থাকলেও আটকে দেওয়া হয় সিনেমাটি। 

যদিও সেন্সর বোর্ড আদালতে স্পষ্ট জানিয়েছে— কিছু দৃশ্য বাদ না দিলে ছবিটি মুক্তির জন্য গ্রিন সিগন্যাল দেওয়া হবে না। কঙ্গনা শুক্রবার এ প্রসঙ্গে জানান, ইমার্জেন্সিতে কোনো কাটছাঁট করা হবে না। সেন্সর বোর্ড ছবিটি থেকে ১৩টি দৃশ্য বাদ দেওয়ার পরামর্শ দিয়েছে। তবে এই পরামর্শগুলো একেবারেই যথোপযুক্ত নয় বলে জানান কঙ্গনা রানাউত। 

সিনেমার বিভিন্ন দৃশ্য বাদ প্রসঙ্গে বলিউড অভিনেত্রী জানিয়ে দিয়েছেন— ইমার্জেন্সির কোনো দৃশ্য সেন্সর বোর্ডের কথা অনুযায়ী বাদ যাবে না। কারণ এগুলোকে তিনি অনুপযুক্ত বলেই মনে করেন।

ইমার্জেন্সিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে এ অভিনেত্রীকে। কঙ্গনা এ ছবির পরিচালক ও সহপ্রযোজকও। তিনি স্পষ্টতই জানিয়েছেন, তার টিম সিনেমার সত্যতা বজায় রাখতে বদ্ধপরিকর। তাই এ বিষয়টির মধ্যে কোনোভাবে তিনি হস্তক্ষেপ করবেন না।

কঙ্গনা বলেন, আমরা কিছু দৃশ্য কাট করার পরামর্শ পেয়েছি। তবে এই পরামর্শগুলোর মধ্যে কিছু বিষয় বেশ অন্যায্য বলেও মনে হয়েছে। মজার বিষয় হলো— বেশ কিছু ইতিহাসবিদ এবং পরিচালনা কমিটির সদস্যরা আমাদের সিনেমাটিকে যথেষ্ট বিশ্বাসযোগ্য বলে মনে করছেন। তিনি সত্যের প্রতি অটল থাকার জন্য প্রশংসা করেছেন। তাদের সমর্থন অনেকাংশে উৎসাহ বাড়িয়েছে।

মান্ডির বিজেপির সংসদ সদস্য আরও বলেন, 'সিনেমাটি প্রশংসা করে অনেকেই গল্পটিকে প্রাপ্য সম্মান দিয়েছেন। তবু আমরা আমাদের পা মাটিতে রেখেছি। এবং আমরা চলচ্চিত্রের বিষয়বস্তু রক্ষা করতে প্রস্তুত।’

শিরোমণি আকালি দলসহ শিখ সংগঠনগুলো 'ইমার্জেন্সি' নিয়ে ভীষণভাবে আপত্তি জানিয়েছে। ছবিতে শিখ সম্প্রদায়কে ভুলভাবে উপস্থাপনা করা হয়েছে এবং ঐতিহাসিক তথ্য ভুলভাবে দেখানো হয়েছে বলে অভিযোগ। এর আগে ছবিটি ৬ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে ছাড়পত্র না পাওয়ায় আটকে রয়েছে। নির্মাতারা এ বিষয়ে বোম্বে হাইকোর্টে আবেদন করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম