Logo
Logo
×

বিনোদন

আমরা এ ধরনের ঘটনার বিরুদ্ধে কড়া আইন চাই: নব্যা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ পিএম

আমরা এ ধরনের ঘটনার বিরুদ্ধে কড়া আইন চাই: নব্যা

ছবি : সংগৃহীত

যে যার মতো বাড়িতে বসে দাবি করলেই সমাজে পরিবর্তন আসবে না বলে মনে করেন বলিউড শাহেনশাহ অমিতাভ-নাতনি নব্যা নভেলি। এটি একটি রুটিন দায়িত্ব বলে মনে করেন তিনি।

আরজি করকাণ্ডে নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে মুখ খুলেছিলেন কলকাতার বিনোদন জগতের তারকা ছাড়াও বলিউডের তারকারাও। বিগবি অমিতাভ বচ্চনের নাতনি তথা উদ্যোগপতি নব্যা নভেলি নন্দাও মুখ খুলেছিলেন চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার বিরুদ্ধে। এবার এক আলোচনাসভায় এ বিষয় কথা বললেন নব্যা। নারীদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তোলার বিষয় উঠে আসে তার কথায়।

এ প্রসঙ্গে নব্যা বলেন, এ ধরনের ঘটনা কলকাতাতেই যে প্রথম ঘটল, তা নয়। একাধিকবার এ ধরনের মর্মান্তিক ঘটনার অভিজ্ঞতা আমাদের রয়েছে। এ ঘটনা ভয়াবহ ও লজ্জাজনক। দেশের নাগরিক, নারী ও সমাজের অংশ হিসাবে আমরা এ ধরনের ঘটনার বিরুদ্ধে কড়া আইন চাই। কিন্তু বাড়িতে বসে এ ধরনের দাবি করা খুবই সহজ বিষয়।

তিনি বলেন, যে যার মতো বাড়িতে বসে দাবি করলেই সমাজে পরিবর্তন আসবে না। নব্যা বলেন, সমাজের সদস্য হিসাবে আমাদের দায়বদ্ধতা রয়েছে। শুধু কর্মক্ষেত্রেই নয়, বাড়িতেও নারীদের নিরাপত্তা সুরক্ষিত করতে হবে। তিনি বলেন, সমাজের সদস্য হিসাবে আমাদেরও নিজেদের ভূমিকা পালন করতে হবে। নারীদের আরও ভালো পরিবেশ প্রাপ্য। ওই মেয়েটিরও (আরজি করের চিকিৎসক) এ পরিণতি হওয়ার কথা ছিল না।

আরজি করকাণ্ডের পরেই একটি পোস্টে নব্যা লিখেছিলেন—আমাদের চোখের সামনে আরও একটি ভয়ানক ধর্ষণের ঘটনা ঘটে গেল। নির্যাতিত ও তার পরিবারের জন্য আমাদের প্রার্থনা করা উচিত। আমাদের দেশের অগ্রগতিতে নারীদের বড় ভূমিকা রয়েছে। কর্মক্ষেত্র হোক বা শিক্ষাপ্রতিষ্ঠান হোক অথবা বাড়ি, আমাদের নিরাপদ পরিবেশ দরকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম