Logo
Logo
×

বিনোদন

চরিত্রটার কথা শুনে আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম: তৃপ্তি

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পিএম

চরিত্রটার কথা শুনে আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম: তৃপ্তি

২০১৭ সালে অভিনয় জগতে পা রাখেন ‘অ্যানিমেল’খ্যাত অভিনেত্রী তৃপ্তি দিমরি। পোস্টার বয়েজ, লায়লা মজনু, বুলবুল, কালার মতো বেশ কিছু সিনেমায় অভিনয় করে দর্শকপ্রিয়তা পান তিনি। ‘অ্যানিমেল’ ছবিতে রণবীর কাপুরের সঙ্গে শয্যাদৃশ্যে অভিনয় করার পর সমালোচনার মুখে পড়েছিলেন তৃপ্তি। সেই সময় নেটিজেনদের অনেকেই অশালীন মন্তব্য করেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তৃপ্তি দিমরির ‘আইটেম’ গান— ‘মেরে মেহবুব’। সেই ভিডিও প্রকাশ্যে আসার পরই আরও রোষের মুখে পড়েন এ অভিনেত্রী। 

তবে অ্যানিমেল তার জীবনের ক্যারিয়ারকে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরিয়ে দিয়েছে। গত বছর রণবীর কাপুরের সঙ্গে অ্যানিমেলে অভিনয় করে দর্শকদের দরবারে অত্যন্ত পরিচিত মুখ হয়ে উঠেন তৃপ্তি। সাহসী দৃশ্যে তৃপ্তির অভিনয়ে তৃপ্ত তার ভক্ত-অনুরাগীরা। রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছিলেন এ অভিনেত্রী।

সম্প্রতি ‘ইন্ডিয়া টুডে মুম্বাই কনক্লেভ ২০২৪’-এ যোগ দিয়েছিলেন তৃপ্তি দিমরি। সেখানে তিনি এ সিনেমাটির নানান বিষয়ে কথা বলেন। পাশাপাশি তার চরিত্র ‘জোয়া’কে নিয়েও তার মতামত জানান। তিনি বলেন, ‘জোয়া’ সাহসী এবং নির্দোষ।

আড্ডায় তৃপ্তি দিমরি বলেন, একজন অভিনেত্রী হিসেবে এমন কিছু করা জরুরি, যা আপনাকে ধাক্কা দেয়। যখনই কোনো চরিত্র পাই, তখন যদি আমার মনে হয় যে এটা করতে ভয় লাগছে বা বিষয়টি খুবই চ্যালেঞ্জিং, তখনই সেই কাজের দিকে এগিয়ে যাই। সন্দীপ স্যার যখন আমাকে জোয়ার চরিত্রটি বুঝিয়ে দিচ্ছিলেন, তখন আমার ঠিক এমনটাই মনে হয়েছিল। এই চরিত্রটা একই সঙ্গে সাহসী ও নির্দোষ। চরিত্রটার কথা শুনে আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম। আমি সবসময় এমন চরিত্র খুঁজি, যা আমার করা আগের চরিত্র থেকে আলাদা, যেখানে আমার নতুন কিছু করার জায়গা থাকে।

তৃপ্তি দিমরি বলেন, আমি নিজের চেনা গণ্ডির মধ্যে থাকতে পছন্দ করি না। ‘বুলবুল’ ও ‘কলা’ আমার চেনা গণ্ডির মধ্যে ছিল। এ ছবিতে অভিনয় করার সময় আমি স্বচ্ছন্দ ছিলাম। আমার এমনিতেই এ ধরনের চরিত্রে অভিনয় করতে ভালো লাগে। কিন্তু ‘অ্যানিমেল’-এর চরিত্র আমার কাছে সহজ ছিল না, বেশ বেগ পেতে হয়েছিল।

তৃপ্তি দিমরি আরও বলেন, আসলে অভিনেত্রী হিসেবে এমন চরিত্রেই কাজ করতে চাই, যেটা আমার কাছে কঠিন মনে হবে। যেই চরিত্রে কাজ করতে গিয়ে নিজেকে নতুনভাবে আবিষ্কার করা যায়। ‘অ্যানিমেল’-এ জোয়ার চরিত্রের আচরণে ছিল সারল্য ও নীরবতা। কিন্তু একই সঙ্গে তার ভেতরে ছিল সাহসের জ্বলন্ত আগুন বলে জানান এ অভিনেত্রী।

এ অভিনেত্রী বলেন, আমি জোয়ার চরিত্রটিকে ঠিক সেভাবেই দেখতাম। মানুষ হিসেবে, আমাদের প্রত্যেকেরই বিভিন্ন শেড রয়েছে— ভালো, খারাপ এবং এমনকি কুৎসিতও। আমি মনে করি যে সিনেমাটিতে আমাদের সেই দিকগুলোও তুলে ধরা উচিত। অভিনয় আমাদের বিভিন্ন ধরনের আবেগ-অনুভব করতে দেয়। তাই আমি অভিনেতাদের ভাগ্যবান বলে মনে করি। কারণ আমরা একজীবনে ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়ে বাঁচতে পারি।

উল্লেখ্য, গত বছর সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমাগুলোর মধ্যে অন্যতম ছিল অ্যানিমেল। এ সিনেমাটিতে রণবীরের চরিত্র রণবিজয় সিংয়ের জীবনকে তুলে ধরা হয়েছিল, যে তার বাবা বলবীর সিংকে (অনিল কাপুর) হত্যার প্রচেষ্টা সম্পর্কে জানতে পারে এবং প্রতিশোধ নেওয়ার জন্য প্রস্তুত হয়। সিনেমাটিতে তৃপ্তি দিমরি, রণবীর কাপুর, অনিল কাপুর ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন রাশমিকা মান্দানা ও ববি দেওল।

তৃপ্তিকে সর্বশেষ দেখা গেছে, ভিকি কৌশলের সঙ্গে ‘ব্যাড নিউজ’ সিনেমায়। সামনে তাকে রাজকুমার রাওয়ের সঙ্গে ‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’ এবং কার্তিক আরিয়ানের সঙ্গে ‘ভুল ভুলাইয়া ৩’-এ দেখা যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম