Logo
Logo
×

বিনোদন

আলোচিত সেই বিল ফেরানোর দাবি তুলে বিপাকে কঙ্গনা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পিএম

আলোচিত সেই বিল ফেরানোর দাবি তুলে বিপাকে কঙ্গনা

ছবি : সংগৃহীত

সংসদ সদস্য হওয়ার পর থেকে একের পর এক বিতর্কে জড়িয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। নিজের দল বিজেপিকেও বিড়ম্বনাতে ফেলছেন কয়েকবার। এবার হরিয়ানা নির্বাচনের প্রাক্কালে কৃষি আইন নিয়ে মুখ খোলায় দল তার বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেছে। এতে বিপাকে পড়েছেন অভিনেত্রী। 

সম্প্রতি তিনটি কৃষি আইন ফিরিয়ে আনার দাবি করেছেন কঙ্গনা। আর কঙ্গনার এমন দাবি ঘিরে চরমে উঠেছে রাজনীতির মাঠ। তবে তার দলের তরফ থেকে বলা হয়েছে, বিজেপির হয়ে এই ধরনের মন্তব্য করার কোনো এখতিয়ার নেই কঙ্গনার। 

কয়েকদিন আগেই নিজের চলচ্চিত্র ‘ইমারজেন্সি’র প্রচারে গিয়ে কৃষক আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা। 

তিনি বলেছিলেন, কৃষকদের ওই আন্দোলন বাংলাদেশের মতো পরিস্থিতি ডেকে আনেছিল। তিনি আরও দাবি করেছিলেন, কৃষকদের আন্দোলনস্থলে মৃতদেহ ঝুলছিল এবং সেখানে ধর্ষণের ঘটনা ঘটছিল। 

সেই মন্তব্যের জেরে তাকে দলের ভর্ৎসনার শিকার হতে হয়েছিল। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কঙ্গনাকে ডেকে পাঠিয়েছিলেন এবং বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছিল, কঙ্গনার মন্তব্য দল সমর্থন করে না। আর সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই তিন বিতর্কিত কৃষি আইন ফিরিয়ে আনার দাবি তুলে নতুন করে দলকে অস্বস্তিতে ফেললেন কঙ্গনা। 

মঙ্গলবার নিজের নির্বাচনি কেন্দ্র মান্ডিতে কঙ্গনা সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনটি কৃষি আইন ফিরিয়ে আনার পক্ষে কথা বলেন। আর কংগ্রেস সামাজিক মাধ্যমে তার সেই ভিডিও পোস্ট করে। যার ফলে মুহুর্তেই ছড়িয়ে পরে এই ভিডিওটি।

তবে এর পরপরই ওই ভিডিও বার্তা প্রকাশ করে বিজেপির তরফ থেকে দলীয় মুখপাত্র গৌরব ভাটিয়াকে বলতে হয়, কঙ্গনার সেই বক্তব্য দলের অবস্থানকে ব্যাখ্যা করে না। 

তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের প্রত্যাহার করা কৃষি বিল সম্পর্কে বিজেপির সংসদ সদস্য কঙ্গনা রানাউতের বিবৃতি ভাইরাল হচ্ছে সামাজিক মাধ্যমগুলোতে। আমি স্পষ্ট করে বলতে চাই যে, এই বক্তব্যটি তার ব্যক্তিগত। কঙ্গনা রানাউত বিজেপির পক্ষে এই ধরনের বিবৃতি দেওয়ার জন্য অনুমোদিত নন এবং এই কৃষি বিল নিয়ে বিজেপির দৃষ্টিভঙ্গি বা অবস্থান ভিন্ন। আমরা তার এই বিবৃতি প্রত্যাখ্যান করছি।

পরে গৌরবের সেই ভিডিও বার্তা রিটুইট করে যেন কিছুটা অভিমানী হয়েই কঙ্গনা লেখেন, কৃষক আইন সম্পর্কে আমার মতামত সম্পূর্ণরূপেই ব্যক্তিগত এবং এই বিল নিয়ে দলের অবস্থান আমি তুলে ধরিনি। ধন্যবাদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম