Logo
Logo
×

বিনোদন

শিল্পী সংঘের অন্তর্বর্তী সংস্কার কমিটির প্রধান তারিক আনাম

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১২ পিএম

শিল্পী সংঘের অন্তর্বর্তী সংস্কার কমিটির প্রধান তারিক আনাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এর পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়। সেই থেকে সব জায়গায় চলছে সংস্কার। পুরোনো সব পরিবর্তন করে জায়গাগুলোর নতুন রূপ চাচ্ছেন সাধারণ মানুষ। বিনোদন জগতেও এর ব্যতিক্রম নয়। সেই ধারা টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’-তেও পরিবর্তনের হাওয়া বইছে।

এ সংগঠনটির বিরুদ্ধে নানান অভিযোগ তুলে সংস্কারের দাবি জানান শিল্পীরা। সেই দাবির পরিপ্রেক্ষিতে গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর মহাখালীর একটি কনভেনশন হলে জরুরি সভা ডাকে শিল্পী সংঘ। সেখানে বর্তমান কমিটিকে যে কোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত রেখে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন করা হয়।

চার মাস মেয়াদি নতুন এ কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে নাট্যজন ও গুণী অভিনেতা তারিক আনাম খানকে। সম্প্রতি দেশের একটি গণমাধ্যমে খবরটি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

সভাপতি নাসিম বলেন, সবার সব কথা শুনে তারিক আনাম খানকে প্রধান করে 'অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি' নামে একটা নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

তবে সংস্কারকামী শিল্পীরা সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা বিগত সরকারের দলীয়ভুক্ত ছিলেন, তাদের পদত্যাগের দাবি তোলা হলেও কেউ-ই পদত্যাগ করেননি বলে জানা গেছে।

এ প্রসঙ্গে নাসিম বলেন, আমাদের ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউ-ই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটি শুধু কমিটির প্রধানই পারবেন।

নাট্যজন ও গুণী অভিনেতা তারিক আনাম খান আজ (১৯ সেপ্টেম্বর) থেকেই ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’র দায়িত্ব পালন করবেন। তবে তার সঙ্গে কমিটিতে আরও চারজন থাকবেন বলে জানা গেছে। তবে কারা থাকছেন, সেটি এখনো জানানো হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম