Logo
Logo
×

বিনোদন

ফিফা বিশ্বকাপের অফিসিয়াল পেজে চিরকুটের ‘জাদুর শহর’

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পিএম

ফিফা বিশ্বকাপের অফিসিয়াল পেজে চিরকুটের ‘জাদুর শহর’

চিরকুট ব্যান্ড/ফাইল ছবি

ফুটবল বিশ্বকাপের জন্য ফিফার অফিসিয়াল ফেসবুক পেজ ‘ফিফা ওয়ার্ল্ড কাপ’-এর রিলে বাজছে বাংলা গান। ফুটসাল টুর্নামেন্ট নিয়ে পোস্ট করা সে রিলে বাংলা ক্যাপশনের সঙ্গে ব্যাকগ্রাউন্ডে বাংলাদেশি ব্যান্ড চিরকুটের ‘জাদুর শহর’ গানটি জুড়ে দিয়েছে ফিফা।

ফিফা ওয়ার্ল্ড কাপ পেজের ওয়াল ঘুরে দেখা যায়, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফুটসাল টুর্নামেন্ট নিয়ে একটি কাস্টম রিল পোস্ট করা হয়েছে। রিলের ক্যাপশনে লেখা, ‘ছোট্ট ফুটবলের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী এখন আমাদেরই মাঝে।’

আর ব্যাকগ্রাউন্ডে জুড়ে দেওয়া হয় ১১ বছর আগে পরিচালক নুরুল আলম আতিকের ‘জাদুর শহর’ ধারাবাহিকে ‘জাদুর শহর’ শিরোনামে চিরকুটের করা গানটি। এই গান দিয়ে সে সময় ব্যাপক জনপ্রিয়তা পায় ব্যান্ডদল চিরকুট।

ফিফার পেজে ‘জাদুর শহর’ গানের উপস্থিতি জানতে পেরে চিরকুট ব্যান্ডের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমী একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে যে গানটা শেয়ার হয়েছে, আমরা এটা জেনেছি আমাদের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের ফোন, টেক্সট থেকে। পরে দেখলাম সত্যি। ছোটবেলা থেকেই দেখে আসছি, শুনে আসছি, বিশ্বকাপ ফুটবল মানেই ফিফার কথা। সেখানে তাদের অফিশিয়াল পেজে একটা বাংলা গান গেছে, এটা ভালো লেগেছে। এভাবে আরও একবার জাদুর শহর গানটার খবর সবার সামনে যখন এল, তখন দেখলাম আমাদের চেয়ে ভক্তদের আনন্দটা বেশি। ভক্তদের এই ভালো লাগা আমাদের জন্য অনুপ্রেরণার।’

প্রসঙ্গত, ‘জাদুর শহর’ গানটির কথা যৌথভাবে লিখেছেন আনন্দ ও সুমী। সংগীত পরিচালনা করেছেন সুমী, পিন্টু ঘোষ ও ইমন চৌধুরী। শব্দ প্রযোজক হিসেবে ছিলেন পাভেল আরীন। ‘জাদুর শহর’ গানে সম্পৃক্ত হলেও এখন আর চিরকুট ব্যান্ডের সঙ্গে নেই পিন্টু ঘোষ ও ইমন চৌধুরী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম