Logo
Logo
×

বিনোদন

পর্দায় আসছে ‘জেনারেশন জেড’ 

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৪:৪০ পিএম

পর্দায় আসছে ‘জেনারেশন জেড’ 

একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্থান পায় বাংলাদেশ নামক দেশটি। স্বাধীনতার পর থেকে এদেশের গর্বিত উত্তরসূরি তিনটি প্রজন্ম: জেনারেশন এক্স, জেনারেশন ওয়াই এবং জেনারেশন জেড। 

তবে এই তিনটি প্রজন্মের মধ্যে বর্তমানে সবচেয়ে বেশি আলোচনায় জেনাশেন জেড। কেননা ১৫ বছর ধরে চেপে থাকা এক ভয়ংকর স্বৈরাচারকে পতনে নেতৃত্ব দিয়েছে এ প্রজন্মটি। যা ছিল স্বাধীনতার ৫৩ বছরের ইতিহাসে সবচেয়ে বড় রক্তক্ষয়ী গণআন্দোলন। শহীদ হতে হয়েছে অসংখ্য শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

তাদের এই আত্মত্যাগের বিষয়গুলো মাথায় রেখে একটি ধারাবাহিক নাটক নির্মাণের পরিকল্পনা করেছেন আবু হায়াত মাহমুদ। যার নাম দেওয়া হয়েছে ‘জেন জেড আমি কে? তুমি কে?’

এটি রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন। আগামী ১০ সেপ্টেম্বর ধারাবাহিকটির দৃশ্যধারণ শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা। এটি মূলত পলিটিক্যাল স্যাটায়ারধর্মী ধারাবাহিক।

একটি পরিবার যদি একটা দেশ হয়। আর এ পরিবারকে কেন্দ্র করে হাসি, আনন্দ, ভালেবাসা ও টানাপড়েনের সঙ্গে পলিটিক্যাল স্যাটায়ারের মিশ্রণে ধারাবাহিকটির গল্প এগিয়ে যাবে। 

আবু হায়াত মাহমুদ বলেন, মজার মজার স্যাটায়ারের মাধ্যমে আমাদের রাজনৈতিক অবস্থার চিত্র দেখানো হবে এ নাটকটিতে। উঠে আসবে জেনারেশনের সঙ্গে জেনারেশনের ভাবনা ও মতের পার্থক্য। পরিবারের বাবার স্বৈরাচারী মনোভাবের দেয়াল ভাঙবে আমাদের জেন জেডরা।

এ দেয়াল ভাঙা ও অচলায়তন থেকে পুরো পরিবারকে নতুন প্রজন্ম কীভাবে বের করে আনে, এ বিষয়গুলো এ ধারাবাহিকে উঠে আসবে। সুতরাং হাস্যরসের মাধ্যমে গুরত্বপূর্ণ বার্তা দেবে এ ধারাবাহিক। এটি ভিন্নধর্মী একটি ধারাবাহিক হবে-এ আশা করাই যায়।

ধারাবাহিকটি প্রযোজনা করছে ক্রিয়েটিভ ল্যাব প্রডাকশন হাউস থেকে। শিগগিরই কোনো একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ধারাবাহিকটি প্রচারিত হবে বলে জানা গেছে

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম