Logo
Logo
×

বিনোদন

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন স্বরা ভাস্কর

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৫:৪০ পিএম

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন স্বরা ভাস্কর

ভারতের কয়েকটি চলচ্চিত্র ইন্ডাস্ট্রির বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুঙ্গে। সিনেমা জগতে নবাগত কিংবা প্রতিষ্ঠিত অভিনেত্রীদের শ্লীলতাহানি ও যৌন হেনস্তার অন্ধকার-বাস্তবের কথা প্রকাশ্যে আসতেই ফের নতুন করে মিটু আন্দোলন শুরু হয়েছে। এবার চলচ্চিত্র জগতে যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন স্বরা ভাস্কর।

সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে যৌন হেনস্থা নিয়ে রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। বলিউডসহ দেশের গোটা বিনোদন জগতে কীভাবে পুরুষতন্ত্রের আধিপত্য রয়েছে, তা নিয়ে কথা বলেন স্বরা। 

বিনোদন জগতের যৌন হেনস্থা ও হিংসার ঘটনা প্রকাশ্যে আনার জন্য ‘উইমেন ইন সিনেমা কালেকটিভ’ কে কৃতজ্ঞতাও জানিয়েছেন অভিনেত্রী।
হেমা কমিশনের রিপোর্ট দেখে ভেঙে পড়েছেন বলেও জানান স্বরা। 

অভিনেত্রী তার পোস্টে লিখেছেন, ‘কমিশনের রিপোর্ট থেকে যা উঠে এসেছে তা দেখে আমি ভেঙে পড়েছি। খারাপ লাগছে, কারণ এই রিপোর্টের সঙ্গে নিজের অভিজ্ঞতার মিল খুঁজে পেয়েছি।’

স্বরা তার পোস্টে আরও লেখেন, ‘বিনোদন জগত শুধু পুরুষতান্ত্রিকই নয়, বরং একনায়কতন্ত্র চলে। সফল অভিনেতারা মুহূর্তে ভগবানের তকমা পেয়ে যান এবং তারা যা করেন সবই যেন ঠিক। তারা যদি অসন্তোষ তৈরি করার মতো কিছু করেন, অন্যরা সেটা এড়িয়ে যান। এই সব পরিস্থিতির কেউ প্রতিবাদ করলে, তাকেই সমস্যার সূত্র হিসেবে ধরে নেওয়া হয়।

স্বরার কথায়, ‘বিনোদন জগৎ সব সময়ে পুরুষের কথা মতোই চলে এসেছে। পুরুষের ক্ষমতায় চলে। নীতিগতভাবে কেউ সঠিক কথা বললেও, কেউ কোনও গুরুত্ব দেয় না। পুরুষতন্ত্রকে এগিয়ে নিয়ে যাওয়া আসলে সুবিধাজনক।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম