Logo
Logo
×

বিনোদন

ধর্ষণ বন্ধে ভারতীয় আইনের পরিবর্তন চান অভিনেত্রী

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৬:৫৬ পিএম

ধর্ষণ বন্ধে ভারতীয় আইনের পরিবর্তন চান অভিনেত্রী

ভারতের পশ্চিমবঙ্গে আরজি করে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ন্যাক্কারজনক ঘটনার রেশ এখনও কাটেনি। বিচারের দাবিতে মাঠে নেমেছেন সাধারণ মানুষ। তারকা থেকে আইনজীবী, পথে নেমেছেন অভিনেত্রীরাও। 

দেব এবং রুক্মিণী বহুদিন ছুটি কাটাতে ব্যস্ত ছিলেন আরব দেশে। দেশে ফিরতেই দেবের বাবা অসুস্থ থাকায় ফের একবার ব্যস্ত হয়ে পড়েন অভিনেত্রী। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে প্রতিবাদ করতে দেখা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্টোরি শেয়ার করে ধর্ষকদের শাস্তির জন্য ভারতীয় আইন পরিবর্তনের দাবি জানিয়েছেন অভিনেত্রী। তিনি লিখেছেন, ‘ভারতীয় আইন সংহিতায় বেশ কিছু বদল আনা দরকার। এটিকে রিফর্ম করা হোক। কারণ, ধর্ষকদের জন্য শাস্তি আনা উচিত। ক্ষমা অযোগ্য শাস্তি খুব দরকার। এবং ধর্ষণের চিন্তা ভাবনা যাতে কমে, সেটা মাথায় রাখা দরকার।’

তিনি আরও লিখেছেন, ‘প্রাথমিকভাবে নিজের মুখের ভাষা সংযত করতে শিখুন। যেমন, কোনও মহিলার উদ্দেশ্যে মা-বোন সংক্রান্ত গালি না দেওয়া। সে বন্ধু হোক, সহকর্মী কিংবা বস অথবা আত্মীয়, কিংবা কোনও কৌতুক-অভিনেতা হোক। সে কোন লিঙ্গের সেটা বড় কথা না। ধর্ষণ কালচার বন্ধ হোক, অস্বাভাবিক হোক।’

উল্লেখ্য, গত ৯ আগস্ট ভোরের দিকে কলকাতার শ্যামবাজার এলাকায় অবস্থিত আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের বিশ্রামকক্ষ থেকে এক নারী চিকিৎসকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার হয়। পরে ময়নাতদন্তে জানা যায়, ওই চিকিৎসককে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম