Logo
Logo
×

বিনোদন

হ্যালো...

ফেসবুক-ইনস্টাগ্রাম আমার ভালো লাগে না: সারিকা

Icon

রিয়েল তন্ময়

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ১২:০০ এএম

ফেসবুক-ইনস্টাগ্রাম আমার ভালো লাগে না: সারিকা

দেশের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সারিকা সাবরিন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটক, টেলিফিল্ম উপহার দিয়েছেন। তবে মাঝে অভিনয়ে অনিয়মিত হলেও এখন আবার কাজে মনোনিবেশ করেছেন। সমসাময়িক নানা প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* অভিনয়ে ব্যস্ততা কমিয়ে দিয়েছেন, কারণ কী?

** শিল্পী হিসাবে গল্পের জায়গায় চাওয়া-পাওয়ার প্রত্যাশার মিল থাকে না। বিষয়টা প্রযোজক ও পরিচালকের ওপর। তারপরও চেষ্টা করে যাচ্ছি, একটু বেছে বেছে কাজ করছি। যেহেতু দীর্ঘসময় কাজ করেছি, আমার মনে হয় এ সময়ে এসে একটু বেশি বেছে কাজ করা দরকার। নাটক, ওটিটি বা যে কোনো ক্ষেত্রেই এ কাজটা করতে চাই। এখন একটু অপেক্ষা করছি ভালো কোনো কাজের জন্য। শুটিং তাই কম করছি। বাসায় থাকি, বাচ্চাকে নিয়েই বেশি ব্যস্ত থাকি।

* ওটিটিতে কাজ শুরুর পর টিভি নাটকে খুব একটা দেখা যাচ্ছে না। ছেড়ে দিয়েছেন নাকি?

** টিভি নাটকে অভিনয় কমিয়ে দিয়েছি। প্রায় বন্ধ করে দিয়েছি বললেই চলে। এটা ইচ্ছা করেই। কারণ ওয়েবের কাজে মনোযোগ দিচ্ছি। আর ওয়েবফিল্মে অনেক সময়ের প্রয়োজন হয়। আগে থেকে রিহার্সেল করা, স্ক্রিপ্ট রিডিং সব মিলিয়ে ওয়েবের ব্যস্ততায় নাটকের দিকে ফোকাস দেওয়া হচ্ছে না। আমি অল্প কাজ করতে চাই, তবে যেন সেটা ভালো কাজ হয়। দর্শকদের যেন পছন্দ হয়।

* টিভি নাটক ও ওটিটির কাজের মধ্যে কোনো পার্থক্য লক্ষ করেছেন?

** টিভি নাটক আর ওটিটির কাজের ধারা আলাদা। ওটিটির কাজে বাজেট আছে, কাজের সঠিক পরিকল্পনা আছে। এতে করে কাজটি ভালোভাবে করা যায়। আর টিভি নাটকের ক্ষেত্রে শুটিংয়ের আগে রিহার্সেল করার প্রচলন এখন নেই, সরাসরি গিয়ে শুটিং করতে হয়। কিন্তু ওটিটির কাজের ধরন একেবারেই ভিন্ন। শুটিংয়ের আগে ব্যাপক প্রস্তুতি নিতে হয়। কয়েকদিন আগে চরিত্রের লুক টেস্ট করতে হয়, চরিত্রের মহড়া করতে হয়। তারপর শুটিংয়ে যেতে হয়। ভালো কাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে ওটিটি প্ল্যাটফর্ম।

* বর্তমান নাটক নিয়ে আপনার মন্তব্য কী?

** যুগের সঙ্গে তো সবকিছুই পালটে যায়। সে রকম কাজের ধারাটাও পালটে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে যেভাবে নাটকের কাজ হচ্ছে কয়েক বছর আগেও তা ছিল না। আমি এটাকে খারাপ বলব না, তবে কিছু ক্ষেত্রে একঘেয়ে কাজ হচ্ছে, যা এক সময় বিরক্তের সৃষ্টি করে। সবক্ষেত্রে যে একঘেয়ে কাজ হচ্ছে সেটা আমি বলব না। তবে আমাদের নাটক এখন অনেক এগিয়ে আছে। আরও ভালো করার সুযোগ রয়েছে এখানে, যদি আরেকটু সময় নিয়ে, যত্ন নিয়ে কাজ করা যায়।

* সামাজিক যোগাযোগ মাধ্যমে নেই আপনি, কেন?

** আমার এগুলো একদম ভালো লাগে না। যান্ত্রিক জীবন পছন্দ নয়। তাই এ প্রতিযোগিতার দৌড়ে আমি নেই। এ কারণে আমি ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করি না। আমার কোনো কিছুতেই আইডি নেই। তবে আমার নামে কিছু ভুয়া আইডি ও পেজ আছে। মিডিয়ার বন্ধু ও ভক্তদের বলতে চাই, আমার নামে যেসব আইডি আছে, সব ভুয়া। যার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। আপনারা এগুলো এড়িয়ে চলবেন।

* সিনেমায় দেখা যাবে কবে?

** এখনো এটা নিয়ে আমি চিন্তা করিনি। সময় বলে দেবে কখন কী করতে হবে। আমি এ ব্যাপারে কিছুই বলতে পারছি না। তবে কাজ করছি, কাজের মধ্যেই থাকতে চাই। একদিন হয়তো সুযোগ আসবে ভালো কিছুর। সেদিন হয়তো সিনেমাও করা হয়ে যাবে। তবে আপাতত যেখানে আছি, যা করছি, সেটা মন দিয়ে করতে চাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম