Logo
Logo
×

বিনোদন

আলিয়ার পর ধর্ষণকাণ্ডের প্রতিবাদ আনুশকার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৪:২৫ পিএম

আলিয়ার পর ধর্ষণকাণ্ডের প্রতিবাদ আনুশকার

কলকাতায় নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল ভারত। সাধারণ মানুষের পাশাপাশি অপরাধীদের কঠোর শাস্তির দাবিতে গর্জে উঠেছে টালিউড তারকারাও। বলিউড সুপারস্টাররাও পিছিয়ে নেই। আলিয়া-কারিনাদের পর এবার এ অপরাধের নিন্দা জানিয়ে প্রশ্ন তুললেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা।

সম্প্রতি আরজি করের ঘটনার বিচার চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন অভিনেত্রী আনুশকা। প্রশ্ন ছুঁড়ে তিনি লিখেছেন, এবার আপনার অজুহাত কী হবে? এবারও কী তার দোষ? কারণ পুরুষরা তো পুরুষ হবে, তাই না?

শুধু আনুশকা নয়, গত বৃহস্পতিবার অভিনেত্রী আলিয়া ভাটও ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করে লিখেছেন, আরেকটি নৃশংস ধর্ষণ। উপলব্ধির আরেকটি দিন যে, নারীরা কোথাও নিরাপদ নয়।

আলিয়ার পোস্টে আরও উল্লেখ করা হয়েছে যে, ২০২২ সালে ভারতে প্রতিদিন প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এই সহিংসতার ব্যাপক প্রকৃতিকে নির্দেশ করে।

শুধু তাই নয়, এ বিষয়ে সরব হয়েছেন অভিনেত্রী কারিনা কাপুর, প্রীতি জিনতাও। 

কারিনা লিখেছিলেন, ১২ বছর পরে একই ঘটনা, একই প্রতিবাদ। কিন্তু আমরা এখনও পরিবর্তনের জন্য অপেক্ষা করে চলেছি।

অন্যদিকে প্রীতি জিনতা প্রচণ্ড রেগে গিয়ে লিখেছেন, কলকাতার এই ধর্ষণকাণ্ড ‘অত্যন্ত জঘন্য’। নারীদের নিরাপত্তার ওপর জোর দিতে হবে। আর সেই সঙ্গে দোষীদের কঠোর শাস্তিরও দাবি তুলেছেন প্রীতি। এর আগে অবশ্য এই ঘটনাকে ‘ভয়ংকর’ বলে দাবি করেছেন কঙ্গনা রানাউত। সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করে বিচার চেয়েছেন স্বরা ভাস্কর এবং রিচা চাড্ডার মতো অভিনেত্রীরাও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম