Logo
Logo
×

বিনোদন

বনানীতে বাবার কবরে চিরশায়িত শাফিন আহমেদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৫:১৮ পিএম

বনানীতে বাবার কবরে চিরশায়িত শাফিন আহমেদ

বনানী কবরস্থানে বেলা ৩টায় বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্তের কবরে চিরশায়িত হলেন ছেলে সংগীতশিল্পী শাফিন আহমেদ। এ সময় পাশে ছিলেন ভাই তাহসিন আহমেদ ও হামিন আহমেদসহ স্বজন এবং মাইলস সদস্যরা। শাফিন আহমেদের কবরের পাশেই মা কিংবদন্তি নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

২৫ জুলাই মারা যান এই গুণী শিল্পী। মৃত্যুর চার দিন পর মাতৃভূমিতে শাফিন আহমেদের লাশ ফিরেছে সোমবার (২৯ জুলাই) বিকাল সাড়ে ৫টায়।

৩০ জুলাই জোহরের নামাজের পর গুলশান আজাদ মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা ও সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে শাফিন আহমেদের নিথর দেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে।

পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে কুলখানির বিষয়। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসীদের গান শোনাতে গত ৯ জুলাই ঢাকা থেকে উড়ে যান শাফিন আহমেদ। ২০ জুলাই ভার্জিনিয়ায় দ্বিতীয় কনসার্ট ছিল। সেই শো’র মঞ্চে ওঠার খানিক আগেই হোটেলের রুমে লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে ভর্তি ও লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। ২৫ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টা ৯ মিনিটে পাড়ি জমান না ফেরার দেশে।

তার এই অকাল প্রস্থানে রেখে গেছেন দুই বড় ভাই তাহসিন ও হামিন, স্ত্রী ডা. রুমানা দৌলা, তিন ছেলে মাইসিম, আজরাফ ও রেহান এবং এক মেয়ে রানিয়াকে। সঙ্গে অগণিত ভক্ত, বন্ধু ও স্বজন।

এক যুগেরও বেশি সময় ধরে হার্টের অসুখে ভুগছিলেন শাফিন আহমেদ। ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি এই নন্দিত শিল্পীর জন্ম হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম