Logo
Logo
×

বিনোদন

ঢাকায় শাফিন আহমেদের লাশ, দুপুরে গুলশানে জানাজা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৮:৫০ এএম

ঢাকায় শাফিন আহমেদের লাশ, দুপুরে গুলশানে জানাজা

মৃত্যুর চারদিন পর দেশে ফিরল দেশীয় সংগীতের জনপ্রিয় ব্যান্ডতারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদের লাশ। সোমবার বিকাল সাড়ে ৫টায় মার্কিন যুক্তরাষ্ট্র থেকে গায়ককে বহন করা উড়োজাহাজ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখান থেকে একটি হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মাইলস তারকা এরশাদুল হক টিংকু।

তিনি গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় দেশে পৌঁছেছে শাফিন ভাইয়ের লাশ। পরে বিমানবন্দর থেকে উত্তরার বাসায় কফিন নেওয়া হয়েছে। সেখানে একটি হাসপাতালের হিমঘরে রাখা হবে তার লাশ।

এরশাদুল হক টিংকু আরও জানান, মঙ্গলবার (৩০ জুলাই) জোহরের নামাজের সময় তার মরদেহ গুলশান আজাদ মসজিদে নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

জীবনের শেষ ভিডিওতে যা বলেছিলেন শাফিন আহমেদ

এদিকে ব্যান্ডতারকা শাফিনের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বাদজোহর গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজার পর বনানী কবরস্থানে দাফন করা হবে তার মরদেহ। যেখানে গায়কের বাবা সংগীতগুরু কমল দাশগুপ্ত ও মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

প্রবাসীদের গান শোনোনোর জন্য গত ৯ জুলাই যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাফিন আহমেদ। গত ২০ জুলাই ভার্জিনিয়ায় একটি কনসার্ট ছিল তার। কিন্তু তার আগেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নেওয়ার পর গত ২৫ জুলাই সকাল ৬টা ৫০ মিনিটে মৃত্যু হয় তার।

প্রসঙ্গত, শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। মা কিংবদন্তি সংগীতশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেওয়ার কারণে ছোটবেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গ সংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুল। নিজের প্রচেষ্টায় শেখেন পাশ্চাত্য সংগীত।

১৯৭৯ সালে শাফিন আহমেদ গড়ে তোলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা জনপ্রিয় ব্যান্ড দল মাইলস। ১৯৮২ সালে প্রথম অ্যালবাম ‘মাইলস’ এবং ১৯৮৬ সালে ‘স্টেপ ফাদার’ দিয়ে মাইলসের নিজস্ব গান বাজারে আসে। এরপর ১৯৯১ সালে রিলিজ হয় প্রথম বাংলা অ্যালবাম ‘প্রতিশ্রুতি’ এই অ্যালবামের চাঁদ-তারা গানটি তখন বিপুল জনপ্রিয়তা পায়।

এরপর থেকে শুরু করে আজ পর্যন্ত শত শত শ্রোতপ্রিয় গান উপহার দিয়েছেন উপমহাদেশের এই অন্যতম সংগীত তারকা। চাঁদ তারা সূর্য, দরদিয়া, প্রথম প্রেমের মতো, জাদু, কতকাল খুঁজব তোমায়, ধি কি ধি কি, পাহাড়ি মেয়ে, পিয়াসি মন, জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও-এর মতো তুমলু জনপ্রিয় গানগুলি আজও শ্রোতাপ্রিয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম