Logo
Logo
×

বিনোদন

মিমির পরিচালকের সঙ্গে কাজ করা নিয়ে যা বললেন দেব

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০১:০৮ পিএম

মিমির পরিচালকের সঙ্গে কাজ করা নিয়ে যা বললেন দেব

দুই বাংলার যৌথ প্রযোজনার ছবি ‘তুফান’। সম্প্রতি বাংলাদেশে ঈদে মুক্তি পেয়েছে ছবিটি। ইতোমধ্যে বাংলাদেশের বক্স অফিসে আলোড়ন তুলেছে শাকিব-মিমি অভিনীত তুফান। ইতোমধ্যে ২০ কোটি টাকা মুনাফা করেছে এ ছবিটি। রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ ছবিটি কলকাতায় মুক্তি পেয়েছে ৫ জুলাই। 

আনন্দবাজার প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে ভারতে মুক্তি পেয়েছে শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত ছবি ‘তুফান’। গত মাসে ঈদের মৌসুমে ছবিটি বাংলাদেশে মুক্তির পর থেকে সে দেশের বক্স অফিসে আলোড়ন সৃষ্টি করেছে। যদিও পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত ছবির ব্যবসা নিয়ে তেমন সাড়া মেলেনি। এর মধ্যেই অন্য আলোচনা শুরু হয়েছে টালিউডে। জিৎ ও দেবের তরফ থেকে নাকি এ ছবির পরিচালক রায়হান রাফির কাছে নতুন কাজের প্রস্তাব গেছে। 

এ বিষয়ে অভিনেতা দীপক অধিকারী দেব সামাজিকমাধ্যমে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। রবিবার এ প্রসঙ্গে একটি পোস্ট করেছেন তিনি। ইনস্টাগ্রামের স্টোরিতে অভিনেতা একটি সংবাদমাধ্যমের খবরের অংশ ভাগ করে নিয়েছেন। সেখানে রাফির বয়ানে দাবি করা হয়েছে— দেব ও জিৎ তার সঙ্গে কাজ করতে রাজি। এ নিয়ে দেব লেখেন, ‘খবরটি সত্যি নয়; তবু আমার তরফে ওর জন্য শুভেচ্ছা।‘

এতদিন লোকসভা নির্বাচনের কারণে অভিনয় থেকে কয়েক মাসের বিরতিতে ছিলেন দেব। ভোট শেষে তিনি আবার অভিনয়ে ফিরেছেন। বাকি থাকা কাজ শেষ করছেন দেব। 

ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যায়, এ মুহূর্তে দেবের যে ব্যস্ততা, তাতে আরেকটি নতুন ছবি নিয়ে আলাদা করে সময় বের করা তার পক্ষে কঠিন। কারণ আগামী ৯ জুলাই থেকে কলকাতায় ‘খাদান’ ছবির শেষ পর্বের শুটিং শুরু করবেন তিনি। চলতি মাসের শেষ পর্যন্ত চলবে এ ছবির শুটিং। ‘খাদান’-এর পর সম্ভবত প্রযোজক অতনু রায়চৌধুরী ও পরিচালক অভিজিৎ সেনের নতুন ছবির ঘোষণা হতে পারে। এ ছবিতেও থাকছেন দেব। ছবিটি বছরের শেষে মুক্তি পেতে পারে। 

অন্যদিকে পুজোয় সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে দেব নিয়ে আসছেন ‘টেক্কা’। তাই রাফির নতুন ছবি নিয়ে এখনো দেবের কোনো ভাবনা না থাকাটাই স্বাভাবিক। অভিনেতার ঘনিষ্ঠ মহল আরও জানিয়েছে, এখনো এ রকম কোনো সম্ভাবনা তৈরি হয়নি বলেই অভিনেতা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। নতুন ছবি চূড়ান্ত হলে, দেব তা আড়াল করেন না।

এদিকে দেব ও জিৎ প্রসঙ্গে পরিচালক রায়হান রাফি জানিয়েছেন, এখনো তাদের নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এর আগে পরিচালক ‘তুফান’ ছবির মুক্তি উপলক্ষে টালিউডে গিয়ে বলেছিলেন— এপার বাংলার সুপাস্টারদের সঙ্গে তিনি কাজ করতে ইচ্ছুক। তবে আগামী দিনে রাফির ছবিতে দেব থাকবেন কিনা, তা জানার জন্য অপেক্ষা করতে হবে।

এ তুফান ছবিতে অভিনয় করেছেন টালিউড অভিনেতা লোকনাথ দে। শাকিব খানের ক্যারিশমা দেব-জিৎদের ছাপিয়ে গেছে কিনা—এমন প্রশ্নে খানিক দোনাটানায় লোকনাথ দে বলেন, ‘আসলে উত্তরটা হ্যাঁ আবার না। শাকিব খান বাংলাদেশে যে জায়গাটায় রয়েছেন, সেখানে আমার মনে হয় এক থেকে দশের মধ্যে তিনিই। সেই জায়গায় অন্য অভিনেতারা ‘ব্যাকফুটে’। কিন্তু আমাদের এখানে তেমন নয়। আমাদের জিৎ-দেব আছে। ওদের শুধুই শাকিব। জিৎ যেমন চেষ্টা করছেন। দেব অন্যধারার ছবি করছেন। যে ধরনের ছবি করে দেব সেই উচ্চতায় পৌঁছেছেন সেটাকে গুরুত্ব দেওয়া উচিত। তবেই ইন্ডাস্ট্রির ভালো হবে। তবে বর্তমান সময় দুই দেশের যৌথ প্রযোজনায় আরও ছবি হওয়ার দরকার বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ছবির পরিচালক রায়হান রাফি যে ছবি বানিয়েছেন, সেটিতে কুর্নিশ জানানোর মতো। ইতোমধ্যে এ ছবিটি বাংলাদেশে নজির গড়েছে। অনেকেই হয়তো বলিউডের ছবির সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন কিংবা দক্ষিণী ছবি ‘কেজিএফ’-এর তুলনা টানতে পারেন। কিন্তু ‘তুফান’ অবশ্যই ওই ধরনের বড় বাজেটের ছবি নয়। রাফির ভাবনার ক্যানভাসটা বড়। যেটি ভালো লেগেছে, এই ছবিতে পরিচালক বাংলাদেশের তারকা শাকিবকে যে মুনশিয়ানা দিয়ে ব্যবহার করেছে, সেটি প্রশংসার দাবি রাখে। সামগ্রিকভাবে এটা ‘মাল্টিস্টার’ ছবি।

সামাজিকমাধ্যমে অনেকেই রণবীর কাপরের ‘অ্যানিমেল’ ছবির সঙ্গে মিল খুঁজে পান—এমন প্রশ্নে সেটি মানতে নারাজ লোকনাথ বলেন, গল্পের দিক থেকে একেবারেই ‘অ্যানিমেল’-এর সঙ্গে এই ছবির তুলনা করা যাবে না। তবে নায়কের সাজসজ্জা মিলতেই পারে, সেটি নিয়ে বিতর্ক তৈরি করা অনর্থক।

বাংলাদেশের একাধিক অভিনেতার সঙ্গে কাজ করলেও মোশাররফ করিমের প্রশংসায় পঞ্চমুখ লোকনাথ দে বলেন, ‘মোশাররফ করিমকে আমার মনে হয় দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা অভিনেতা।’

উল্লেখ্য, ‘তুফান’ সিনেমায় অভিনয় করেছেন বাংলার কিং শাকিব খান, টালিউড নায়িকা মিমি চক্রবর্তী, চঞ্চল চৌধুরী, নাবিলার ছাড়াও বাংলাদেশের একাধিক জনপ্রিয় অভিনেতা। সূত্র: আনন্দবাজার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম