Logo
Logo
×

বিনোদন

সামান্থার দুর্বলতার সুযোগ নিয়েছেন চিকিৎসক

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৭:৩২ পিএম

সামান্থার দুর্বলতার সুযোগ নিয়েছেন চিকিৎসক

বলিউড সেনসেশন সামান্থা রুথ প্রভুকে একহাত নিয়েছেন চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস। তিনি চিকিৎসাজগতে ‘দ্য লিভার ডক’ নামেও পরিচিত। এবার তার রোষের মুখে পড়লেন সামান্থার চিকিৎসক জোকার্সও। শনিবার সামাজিকমাধ্যমে পোস্ট করে সামান্থাসংক্রান্ত বিষয়ে চিকিৎসক জোকার্সকে জালিয়াত বলেও মন্তব্য করেন সিরিয়াক অ্যাবি ফিলিপস। 

এর আগে গত শুক্রবার এ বিষয় কেন্দ্র করে সামান্থার সঙ্গে বাগ্যুদ্ধ নামেন চিকিৎসক সিরিয়াক। শনিবারও ফের কড়া ভাষায় এক্স হ্যান্ডলে একটি পোস্ট করেন তিনি। শুক্রবারের পোস্টে সামান্থার উপরে ক্ষোভ উগরে দিয়ে চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস দাবি করেছিলেন, সামান্থা স্বাস্থ্যের বিষয়ে চিকিৎসক জোকার্স কিছুই জানেন না। এভাবে প্রকাশ্যে চিকিৎসা ও পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তার শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেন তিনি।

ফুসফুসসংক্রান্ত সমস্যার জন্য হাইড্রোজেন প্রি-অক্সাইড নেবুলাইজেশন ব্যবহারের কথা বলেছিলেন দক্ষিণী অভিনেত্রী। কিন্তু তার পরেই চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস বলেন, এই চিকিৎসা পদ্ধতি ভুল এবং এতে শরীরে কুপ্রভাব পড়তে পারে। 

সামান্থার তরফে এভাবে প্রকাশ্যে নেবুলাইজেশন ব্যবহারের পরামর্শ দেওয়াকে তিনি রীতিমতো অপরাধ বলেও মনে করেন। সিরিয়াক অ্যাবি ফিলিপস আরও বলেন, এসব কথা তার মনগড়া নয়; তার চিকিৎসক তাকে যে পরামর্শ দিয়েছেন, সেই অনুযায়ী কথা বলেছেন।

সামান্থার চিকিৎসকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে চিকিৎসাসংক্রান্ত ভুল তথ্যের বিরুদ্ধে লড়তেই তার এই পোস্ট বলে দাবি করেন সিররিয়াক অ্যাবি ফিলিপস। তিনি বলেন, এই প্রথম নয়; এর আগেও সামান্থার চিকিৎসককে সাবধান করা হয়েছে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে। সিরিয়াক তার পোস্টে লিখেছেন— ‘সামান্থা যে অন্য চিকিৎসকের কথা বলেছেন, সেই জালিয়াতের ব্যাপারে যত কম বলা যায়, ততই ভালো। ডা. জোকার্স কোনো চিকিৎসক নন; তিনি একজন আয়ুর্বেদিক চিকিৎসক। 

সমাজ ও মানুষের স্বাস্থ্যের জন্য এই আয়ুর্বেদিক চিকিৎসকরা বিপজ্জনক। চিকিৎসাসংক্রান্ত নানা রকমের পণ্য বিক্রি করছেন এবং তা প্রচার করে আসছেন। সে জন্যই তাকে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা থেকে একাধিকবার সাবধান করা হয়েছে। এককথায়— এই জোকার্স আসলেই একজন জালিয়াত।

সামান্থার সঙ্গে রূঢ় ব্যবহার করার জন্য ক্ষমা চেয়ে তিনি লিখেছেন, ‘আমি সামান্থার স্বাস্থ্যের অবস্থা বুঝতে পারছি এবং আমি সমব্যথী। আমি চাই তিনি সুস্থ হয়ে উঠুক। আমি যেভাবে কথা বলেছি, তাতে ওর খারাপ লাগতেই পারে, সে জন্য আমি ক্ষমাপ্রার্থী। তিনি আরও বলেন, ‘এটি আমার উদ্দেশ্য ছিল না। সামান্থার দুর্বলতাকে যে চিকিৎসক ব্যবহার করছেন, তার ছড়ানো ভুল তথ্যের বিরুদ্ধে সরব হয়েছি মাত্র।‘ সূত্র: আনন্দবাজার

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম