Logo
Logo
×

বিনোদন

মেট্রোরেল ডিপোতে ধারণকৃত ‘ইত্যাদি’ আবারও দেখা যাবে আজ

Icon

আনন্দনগর প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ১২:০০ এএম

মেট্রোরেল ডিপোতে ধারণকৃত ‘ইত্যাদি’ আবারও দেখা যাবে আজ

রাজধানী উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেলের প্রধান ডিপোতে ধারণকৃত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র একটি পর্ব আজ পুনঃপ্রচার হবে। ২০২১ সালের ১৬ জুলাই ধারণ করা এ অনুষ্ঠানে করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। সে হিসাবে এটিই ছিল ইত্যাদির দর্শক শূন্য প্রথম অনুষ্ঠান। এ পর্বে গান রয়েছে দুটি। সাবিনা ইয়াসমিন গেয়েছেন একটি দেশাত্মবোধক গান। গানটির কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির কজন স্থপতি ও প্রকৌশলী। সংগৃহীত কথা ও সুরে ইত্যাদির এ পর্বে শিল্পী তসিবার জন্য একটি গান নুতনভাবে রেকর্ড করা হয়।

গানটির র‌্যাপ অংশ গেয়েছেন মাহমুদুল হাসান। এছাড়া রয়েছে মেট্রোরেলের ইতিহাস, অগ্রগতির বিভিন্ন কারিগরি দিক, সুবিধাগুলোর ওপর তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। যেখানে রয়েছে তুরাগ নদী দিয়ে প্রথম কোচ আসা, স্টেশন ও রেললাইন নির্মাণ কাজ, কারখানায় থাকাকালীন মেট্রোরেলের বিভিন্ন অংশের সঙ্গে পরিচয় পর্ব।

আরও দেখা যাবে নাটোরের বড়াইগ্রাম উপজেলার প্রকৌশলী মো. আমিনউল্লাহর ওপর একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে গ্রিসে ধারণকৃত অলিম্পিক স্টেডিয়ামের প্রায় তিন হাজার বছরের পুরোনো ইতিহাস থেকে বর্তমান ইতিহাস। নিয়মিত পর্ব হিসাবে এবারও যথারীতি রয়েছে দর্শকপর্ব, মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র পর্ব। এছাড়া বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কটি বিদ্রুপাত্মক নাট্যাংশ। বরাবরের মতো ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম