Logo
Logo
×

বিনোদন

খারাপ অভিনয় কেন করেছেন, জানালেন তাসনিয়া ফারিণ

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১০:৩৩ পিএম

খারাপ অভিনয় কেন করেছেন, জানালেন তাসনিয়া ফারিণ

দর্শকদের কাছে প্রথমবার ভিন্নরূপে হাজির হলেন নাটকের অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তার অভিনীত ‘ফাতিমা’ নামে একটি সিনেমা সম্প্রতি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এটি ইতোমধ্যে বেশ কিছু উৎসব থেকেও সম্মাননা এবং প্রশংসা পেয়েছে। 

সিনেমাটিসহ সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন এ অভিনেত্রী।

৪‘ফাতিমা’র আদ্যোপান্ত কেমন ছিল? 

৮সিনেমাটির নাম ভূমিকায় আমি অভিনয় করেছি। ২০১৭ সালে এর একটা অংশ শুট করা হয়েছে। ২০২৩ সালে এসে আরেকটি অংশ শুটিং করেছি। দুইটা সময় মিলে হয়েছে ‘ফাতিমা’। আমি মনে করি সিনেমা যারা বোঝেন, মননশীল যে দর্শক আছে তাদের অবশ্যই এটি দেখে ভালো লাগবে। এটা কোন সরল রেখার গল্প নয়। অডিয়েন্সের ভাবনার গল্প আছে। এই সিনেমায় আমাদের মুক্তিযুদ্ধকে অনেক ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। 

৪সিনেমাটিতে কাজ করতে গিয়ে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন? 

৮কাজ করতে গিয়ে বড় চ্যালেঞ্জের মুখে পড়েছিলাম লুক সেট করতে গিয়ে। ২০১৭ সালের ২০২৩ সালে আবার যখন গল্পটা অন্যভাবে সাজানো হয়, তখন বর্তমানের চরিত্রটা আমি আমার মতো করে করেছি। পুরো জিনিসটাই তখন আমার মাথা থেকে বের হয়ে গিয়েছিল। মানে ২০১৭ সালের লুকে আমাকে ২০২৩ সালেও শুটিং করতে হয়েছে। যে কারণে আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল এই পাঁচ বছরের ব্যবধানে অভিনয়ে কোনো পরিবর্তন হবে কিনা? 
এ কারণে ইচ্ছে করেই হয়তো কিছুটা খারাপ অভিনয় করতে হয়েছে আগের লুকের সঙ্গে মিল রেখে! 

৪ফাতিমা ও ফারিণের মধ্যে কোন মিল আছে? 

৮ফাতিমা ও ফারিণের মধ্যে অনেক মিল আছে। দুজনই অনেক স্পষ্টবাদী, আবার প্রতিবাদীও। কোনো অন্যায় সহ্য করতে পারি না, সঙ্গে সঙ্গেই প্রতিবাদ করি। আমি সব সময় সৎ থাকার চেষ্টা, কেউ কোন মিথ্যা অভিযোগ করলে প্রতিবাদ করি। ফাতিমাও ঠিক আমারই মতো। তবে অমিল আছে একটি জায়গায়, ফাতিমার যে সংগ্রামের অভিজ্ঞতা সেটা আমার নেই। তবে আমার নিজস্ব একটা জীবন সংগ্রাম আছে, যা প্রত্যেকটা মেয়েরই থাকে। 

৪এ সিনেমা নিয়ে প্রাপ্তির জায়গা থেকে কতটা তুষ্ট আপনি? 

৮প্রাপ্তির আনন্দটা আমি কম উপভোগ করি। তবে প্রত্যাশা থাকে। যখন একটা কাজ দর্শকের ভালো লাগে, তখন অবশ্যই আমার ভালো লাগে। যখন কোনো কাজ করতে থাকি, তখন শুটিংয়ের মধ্যেই মনে হয় যে এটাই আমার জীবনের লক্ষ্য-উদ্দেশ্য। এ কারণেই হয়তো এ প্রফেশনটা আমি বেছে নিয়েছি। দিনশেষে অবশ্যই কাজের ফলাফলটা গুরুত্বপূর্ণ। আমি যখন যে কাজ করি মনে করি, এ কাজটাই আমার শেষ কাজ। এরপর মানুষ আমাকে আবার প্রথম কাজ হিসেবেই দেখবেন, আগের কাজ মানুষ মনে রাখবে না। তাই প্রাপ্তি নিয়ে তেমন মাথা ঘামাই না। রিয়েল তায়

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম