Logo
Logo
×

বিনোদন

অবমুক্ত হলো ‘শেষ প্রহরে তুমি’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০১:৩৪ এএম

অবমুক্ত হলো ‘শেষ প্রহরে তুমি’

অবমুক্ত হলো ‘শেষ প্রহরে তুমি’

বৃষ্টিভেজা এক সন্ধ্যায় রেলষ্টেশনের প্লাটফর্মে বৃষ্টিতে ভিজতে থাকে এক অনিন্দ্য সুন্দর মেয়ে। তাকে দেখে অভিভুত হয়ে যায় রাশেদ নামের এক অপরিচিত যুবক। রাশেদ তার নাম দেয় বৃষ্টিবিলাসী। এরপর অনবরত কাকতালীয়ভাবে তাদের বিভিন্ন সময় দেখা হয়। রাশেদ রুহীর মুগ্ধতায় তাকে প্রেম নিবেদন করে। 

কিন্তু সেই প্রেম রুহী প্রত্যাখ্যান করে তার পরিবারের অনুশাসনের কারণে। একটা সময় বিয়ে করে রাশেদ রুহীকে বাড়ি নিয়ে যেতে চায়। রুহীকে ভাবার সময় দিলে সে রাশেদকে বিয়ে করতে রাজী হয়। বিয়ের পর সম্পর্কের টানাপোড়েনে শুরু হয় পারস্পরিক দ্বন্দ্ব। চিড় ধরে সম্পর্কে। এভাবেই নাটকের গল্পটি এগিয়ে যায়।

প্রেমের এক ভিন্নধর্মী গল্প নিয়ে পরিচালক সেলিম রেজা নির্মাণ করেছেন নাটক "শেষ প্রহরে তুমি"। রোমান্টিক ট্র্যাজেডি ধাচের গল্পটি লিখেছেন চিত্রনাট্যকার সায়েম খান। সায়েম খান ও সেলিম রেজা জুটির এর আগেও "ইতি তোমার আলো" নামে একটি ঈদের একটি নাটক দর্শকপ্রিয়তা পায় ও আলোচনায় আসে।

নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনয়-শিল্পী সাদিয়া আয়মান এবং ইরফান সাজ্জাদ। 

পরিচালক সেলিম রেজা বলেন, "শেষ প্রহরে তুমি, আমার ভাল নির্মাণের একটি হয়ে রইল। ব্যতিক্রম এক প্রেমকাহিনী দর্শকমনকে আন্দোলিত করবে বলে আমার বিশ্বাস। সায়েম খানের অনবদ্য সংলাপে নাটকটিতে আমরা ভালবাসার ভিন্ন স্বাদ খুঁজে পাব।"

এ সময়ের জনপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ বলেন, "আমি এই নাটকটিতে অভিনয় করতে পেরে খুব উচ্ছ্বসিত। রাশেদ চরিত্রটিতে অভিনয় করার সময় আমি নিজেই যেন চরিত্রটিতে মিশে গিয়েছিলাম। পরিচালক সেলিম রেজার সাথে এই নাটকটিতে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত।"

হালের দর্শকপ্রিয় ও ব্যস্ত অভিনেত্রী সাদিয়া আয়মান বলেন, "সেলিম রেজা ভাইয়ের সাথে আমি এর আগেও একটি নাটকে কাজ করেছি। তবে এই নাটকটি আমি প্রথম একটি ভিন্ন ধাচের চরিত্রে অভিনয় করেছি। নাটকটি আশা করি দর্শকদের খুব ভাল লাগবে।"

নাটক প্রসঙ্গে চিত্রনাট্যকার সায়েম খান বলেন, "এই নাটকটি আমাদের সবার জীবনের গল্প। এই নাটকের কিছু কিছু অংশে দেখা যাবে কারো না কারো জীবনের সাথে কোনভাবে মিলে যাচ্ছে। নাটকটি দেখার সময় দর্শক তার নিজের সাথে রিলেট করতে পারবে। আমি নাটকটি নিয়ে খুবই আশাবাদী। আর ধন্যবাদ সেলিম রেজা ভাইকে যিনি আমার এই গল্পটি নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।"

"শেষ প্রহরে তুমি"নাটকে বৃষ্টি বিলাসী নামে সুন্দর একটি গানও ব্যবহৃত হয়েছে। গানের গীত রচনা করেছেন পরিচালক সেলিম রেজা নিজেই। গানটিতে কণ্ঠ দিয়েছেন মৌলি মজুমদার এবং কাউসার খান। বৃহস্পতিবার (২৩ মে) নাটকটি ফিল্ম ফ্যাক্টরি নামের একটি ইউটিউবে চ্যানেলে অবমুক্ত হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম