Logo
Logo
×

বিনোদন

ডিপজল-মিশার বিরুদ্ধে নিপুণের রিটের শুনানি পেছাল

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৪:৪৮ পিএম

ডিপজল-মিশার বিরুদ্ধে নিপুণের রিটের শুনানি পেছাল

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। এতে মিশা-ডিপজল প্যানেলের অধিকাংশই জয়লাভ করেন। ভোটের ফল প্রকাশের পর নির্বাচিত কমিটিকে ফুলের মালা দিয়ে স্বাগত জানাতে দেখা যায় সম্পাদক পদে পরাজিত প্রার্থী নিপুণকে। তবে এক মাস না পেরোতেই এ কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন এই অভিনেত্রী। 

গত বুধবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় রিট আবেদন করেন।
রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়। একই সঙ্গে নির্বাচনের অনিয়ম তদন্তের দাবি করা হয়।

আদালতে নিপুণের রিট, কড়া বার্তা মিশার

রোববার নিপুণের আইনজীবী পলাশ আদালতে দাবি করেন, শিল্পী সমিতির নির্বাচনে অবৈধ টাকার খেলা হয়েছে। তাই এ কমিটির বিরুদ্ধে রিট করা হয়েছে।
তবে নিপুণ দেশে না থাকায় ডিপজল-মিশা কমিটির বিরুদ্ধে করা রিট শুনানির তারিখ পেছানো হয়েছে বলেও জানান আইনজীবী পলাশ।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০ এপ্রিল সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

এ নির্বাচনের ফলাফলে সভাপতি পদে ১৭০ ভোট পাওয়া মাহমুদ কলিকে হারিয়ে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। অপরদিকে সম্পাদক পদে ২২৫ ভোট পাওয়া ডিপজলের কাছে নিপুণ ২০৯ ভোট পেয়ে হেরে যান।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম