Logo
Logo
×

বিনোদন

কুরআনকে ‘স্ফটিকের মতো স্বচ্ছ’ বললেন হলিউড অভিনেতা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ১০:০৮ পিএম

কুরআনকে ‘স্ফটিকের মতো স্বচ্ছ’ বললেন হলিউড অভিনেতা

হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ সৌদি আরব সফরে এসে মুসলমানদের পবিত্র গ্রন্থ কুরআন পড়ার অভিজ্ঞতা বর্ণনা করেছেন। গত রমজানে কুরআন পড়ার অনুভূতি জানালেন তিনি। কুরআন নিয়ে তার মুগ্ধতার কথা বলতে গিয়ে এই পবিত্র গ্রন্থকে ‘স্ফটিকের মতো স্বচ্ছ’ বলে বর্ণনা করেছেন তিনি। প্রশংসা করেছেন এর প্রাঞ্জলতারও। 

এই হলিউড অভিনেতা বলেন, ‘কুরআন সুন্দর ও স্পষ্ট’।

সৌদি আরবের সংবাদমাধ্যম আল আরাবিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেছে, গত বছরের রমজান মাসে কুরআন পড়েছিলেন উইল স্মিথ। সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতা জানিয়েছেন অভিনেতা। তিনি বলেন, এর সরলতা আমার ভালো লেগেছে। কুরআন খুব স্পষ্ট। স্ফটিকের মতো স্বচ্ছ। কুরআন পড়ে ভুল বোঝার সুযোগ নেই।

উইল স্মিথ আরও জানিয়েছেন, ইহুদিদের তোরাহ ও খ্রিস্টানদের বাইবেলও তিনি পড়েছেন। আর কুরআন, তোরাহ ও বাইবেলের মধ্যে অনেক মিল খুঁজে পেয়ে অবাক হয়েছেন এই অভিনেতা।

তিনি বলেন, এগুলোর মধ্যে একটি গল্পের বিষয়ে এত মিল পেয়ে আমি অবাক হয়েছিলাম। একজন বাবা হিসেবে ইব্রাহিমের পরবর্তীতে আইজ্যাক (ইসা) ও ইসমাইলের সঙ্গে বিচ্ছেদের বিষয়টি আমি কখনই পুরোপুরি বুঝতে পারিনি। যখন তিনটি গ্রন্থ পড়ে পুরো বিষয়টি অনুধাবন করতে পারি, সেই অনুভূতিটা সত্যিই সুন্দর ছিল।

এমবিসির পডকাস্টে মধ্যপ্রাচ্যের দেশগুলো ও এসব দেশের সংস্কৃতি নিয়ে নিজের ভালোবাসার কথাও উল্লেখ করেছেন উইল স্মিথ। তিনি মজা করে বলেছেন, মনে হয় আমার পূর্বের জীবনে দৈত্য ছিলাম। মনে হচ্ছে- আমি আমার বাড়িতেই আছি। বিষয়টি আমার ভালো লাগছে। গাই রিচি পরিচালিত হলিউডের ব্যবসাসফল সিনেমা ‘আলাদিন’–এ জিনি (দৈত্য) চরিত্রে অভিনয় করেন উইল স্মিথ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম