Logo
Logo
×

বিনোদন

ব্যর্থতা নিয়ে দীর্ঘদিন পর মুখ খুলেছেন আমির খান

Icon

আনন্দনগর ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১০ এএম

ব্যর্থতা নিয়ে দীর্ঘদিন পর মুখ খুলেছেন আমির খান

‘লাল সিং চাড্ডা’ সিনেমার ব্যর্থতার পর দীর্ঘদিন ক্যামেরার সামনে নেই বলিউড পারফেকশনিস্ট আমির খান। নেই কোনো নতুন সিনেমার খবর। 

কিছুদিন আগে গুঞ্জন শোনা গিয়েছিল দক্ষিণ ভারতের সিনেমায় অভিনয় করবেন তিনি। কয়েকবার সেখানে গিয়েছিলেনও। তবে সেসব নিয়ে কিছুই বলেননি আমির। ব্যর্থতার গ্লানি হয়তো কাটাতে পারছিলেন না। তবে সম্প্রতি পুরোনো ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন এ অভিনেতা।
 
বলেছেন, ‘ব্যর্থতা আমাকে অনেক কিছু শিখিয়ে গিয়েছে। অনেক ভাবার পর বুঝতে পারলাম, এটা আমার জন্য বড় শিক্ষা। আমার মনে আছে কিরণকে (সাবেক স্ত্রী) একবার বলেছিলাম, আমি সিনেমায় অনেক ভুল করেছি, বেশকিছু পর্যায়ে।’ 

গত বছর মুক্তি পাওয়া আমির খানের বহু প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’ তৈরি হয়েছিল জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে। মুক্তির পর মন ভরাতে পারেনি দর্শক ও সমালোচকের। 

এ সিনেমার ভরাডুবির পর প্রায় এক বছর প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির। অভিনয় থেকেও বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

আমির সেই ব্যর্থতার পুনরাবৃত্তি করে বলেন, ‘আমার খুব পছন্দেন একটি সিনেমা ছিল সেটি। কারিনা কাপুর, অদ্বৈত (নির্মাতা) এবং ছবির গোটা টিম প্রচুর পরিশ্রম করেছে, তবে কোনো ফল পাইনি আমরা। দুটি জিনিস ঘটেছে, বহু বছর পর আমার সিনেমা বক্স অফিসে ব্যর্থ। তাই পরিবার এবং বন্ধুবান্ধব সবাই আমার বাড়িতে এসে জিজ্ঞেস করেছে, আমি ঠিক আছি কিনা। তবে এটা অনুভব করেছি, অনেক বড় ব্যর্থতার পরও অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। 

কিন্তু বাস্তবতা হচ্ছে, ব্যর্থতা আমাকে শিখিয়ে গেছে তুমি কোন কোন জিনিসের মধ্য দিয়ে যেতে পার। বোঝার মতো অনুভূতি দিয়েছে যে গল্পটি বলার ক্ষেত্রে তোমার ভুল কী ছিল’। 

অবশ্য আমির নিজেকে অভিনয়ে ফেরাচ্ছেন। তার পরবর্তী সিনেমার নাম ‘সিতারে জমিন পর’।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম