Logo
Logo
×

বিনোদন

আমি কিছু করলেই দোষ:  এআর রহমান বিতর্ক প্রসঙ্গে হিরো আলম

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ০৩:৪৬ পিএম

আমি কিছু করলেই দোষ:  এআর রহমান বিতর্ক প্রসঙ্গে হিরো আলম

ছবি: সংগৃহীত

ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক এআর রহমান জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানের রিমেক করে বিতর্কের মুখে পড়েছেন। অস্কারজয়ী এ তারকার বিরুদ্ধে উঠেছে সংগীতটির সুর বিকৃত করার অভিযোগ। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক মন্তব্যের ঝড় বইছে। 

এবার সেই স্রোতেই গা ভাসালেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলম। নিজের গলায় গাওয়া গান নিয়ে প্রশ্ন উঠলেও এআর রহমানের বেলায় কেন তার সমালোচকরা চুপ করে আছেন সেই প্রশ্ন তুলেছেন তিনি। 

আরও পড়ুন: বিচারকের সই জাল করা সেই ২ পুলিশের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ নভেম্বর

হিরো আলম বলেন, আমি কিছু করলেই দোষ হয়। আমার গান করা নিয়ে প্রশ্ন তোলা হয় বারবার। আমি গান গাইলেই নাকি দেশের মানসম্মান চলে যায়। এমনকি গান গাওয়ার কারণে আমাকে মুচলেকা পর্যন্ত দিতে হয়েছে। আমি গান করলে যারা নানা রকম কথা বলেন, তারা আজ কোথায়? আজকে এআর রহমানের রিমেক গান কারার ওই লৌহ কপাট নিয়ে কেন কথা বলছেন না?

হিরো আলম আরও বলেন, বহুবার বলেছি— আমি কোনো গায়ক বা শিল্পী নই, আমি শিখে এসে গান করিনি। শুধু মানুষকে একটু বিনোদন দেওয়ার জন্য গান করি। আমি যখন আমারও পরানো যাহা চায় গানটা গাইলাম, তখন অনেকে কষ্ট পেয়েছিলেন, তুমুল সমালোচনা করেছিলেন আমার। কিন্তু এআর রহমানের মতো একজন বিখ্যাত মানুষ যখন কারার ওই লৌহ কপাট এভাবে রিমেক করলেন তখন কেন কথা উঠছে না?

প্রসঙ্গত, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সমর্থন দিয়েছে ভারত। এমনকি মুক্তিযোদ্ধাদের সঙ্গে একাত্ম্য হয়ে পাকিস্তানের বিরুদ্ধে রণাঙ্গনেও ছিল দেশটির সেনাবাহিনী। যুদ্ধ চলাকালে যশোরের চৌগাছার গরিবপুর এলাকায় পাকিস্তানি সেনাবাহিনীদের প্রতিহত করে তারা। ইতিহাসের পাতায় তা আজও আলোচিত। পিটি-৭৬ ট্যাংকসহ ভারত থেকে আসা কয়েকটি ট্যাংকের কারণেই যুদ্ধের ময়দানে পিছু হটতে বাধ্য হন পাকিস্তানি সৈন্যরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম