Logo
Logo
×

বিনোদন

পেন্টাগন ব্যান্ডের ৩০ বছর পূর্তির কনসার্টে ব্যান্ডের তারকাদের মিলনমেলা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ০২:৩৮ এএম

পেন্টাগন ব্যান্ডের ৩০ বছর পূর্তির কনসার্টে ব্যান্ডের তারকাদের মিলনমেলা

এ্যাকুস্টিক গিটার, লিড গিটার, পারকাশান, কি-বোর্ড, বেইজ গিটার, ড্রামসের সংমিশ্রণে সুরের মূর্ছনা আর কন্ঠের মোহমায়া তখন কানায় কানায় পূর্ণ। আগত অতিথিরা একটার পর একটা গানে মোহিত হলেন। কাটালেন অন্যরকম এক সংগীতময় রাত। আর এর সবই ঘটলো দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড পেন্টাগন এর ৩০ বছর পূর্তির উদযাপনে। 

রাজধানীর গুলশান ক্লাবে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এ আয়োজন পরিণত হয় দেশের ব্যান্ড সংগীতের তারকাদের এক মিলনমেলায়। রেনেসাঁ ব্যান্ডের নকীব খান, পিলু খান, এমরান রহমান, মাইলসের হামিন আহমেদ, মানাম আহমেদ, ইকবাল আসিফ জুয়েল, তুর্য। ফিডব্যাক ব্যান্ডের ফোয়াদ নাসের বাবু, লাবু রহমান, মাকসুদ ও ঢাকার মাকসুদুল হক, সোলস ব্যান্ডের পার্থ বড়ুয়া, রকস্ট্রাটা ব্যান্ডের আরশাদ আমিন, ওয়ারফেজ ব্যান্ডের শেখ মনিরুল আহমেদ টিপু, শামস, রজার, পলাশ, সোমেন, দলছুট ব্যান্ডের বাপ্পা মজুমদার, ক্রিপটিক ফেইট ব্যান্ডের শাকিব, পার্থিব ব্যান্ডের রুমন, পাওয়ার সার্জের ব্যান্ডের জামশেদ প্রমুখ উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন দেশের বরেণ্য শিল্পী দম্পতি রফিকুল আলম ও আবিদা সুলতানা। উপস্থিত ছিলেন শিল্পী কানিজ সুবর্ণা। উপস্থিত ছিলেন পেন্টাগন ব্যান্ডের প্রাক্তন সদস্যরা।

পেন্টাগন ব্যান্ডের সদস্য সুমন, টিপু, মোরশেদ, আলিফ, ফায়সাল, ইয়ানি মৃদুল, জয় এই আয়োজনের নানা সময়ে তাদের জনপ্রিয় সব গানগুলো গেয়ে শোনান। বাদ যায়নি জনপ্রিয় ইংরেজি গান।

এ আয়োজনের শুরুতে পেন্টাগন ব্যান্ডের গায়ক ও ভোকাল সুমনের কন্যা লুবাইয়না দুটো গান গেয়ে শোনান। পরবর্তীতে পার্থিব ব্যান্ডের রুমন গেয়ে শোনান 'তুমি আমার জীবনের সাধনা'।

এরপর স্টেজে আসেন পুরো পেন্টাগন ব্যান্ড। তারা একে একে গেয়ে শোনান বৃষ্টি, সংশয়, সূর্য না ওঠা সকালে জোনাকিরা জ্বলে নেভে। তারা আরও পরিবেশন করেন এলান পারসন প্রজেক্ট এর 'আই ইন দ্য স্কাই'সহ বব মার্লে, কার্লোস সান্টানার গান।

পরবর্তীতে ষ্টেজে আসে দেশের জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ। তারা একে একে গেয়ে শোনায় অবাক ভালোবাসা, বসে আছি, গানস এন্ড রোজেসের সুইট চাইল্ড ওমাইন, স্করপিয়ন্সের রক ইউ লাইক এ হেরিকেন, মাইকেল জ্যাকসনের বিট ইট।

এরপর ব্যান্ডের সদস্যরা একসঙ্গে ৩০ বছর পূর্তির কেক কাটেন। এরপর পেন্টাগন ব্যান্ডের সঙ্গে মঞ্চে আসেন মাইলসের হামিন আহমেদ। তিনি পেন্টাগনের সঙ্গে বেশ কয়েকটি গানে গিটার বাজান। এরপর মঞ্চে আসেন মাকসুদুল হক। তিনি পেন্টাগনের সঙ্গে বিশ্বখ্যাত ব্যান্ড ঈগলস এর গানটি পরিবেশন করেন। পেন্টাগন ব্যান্ডের সঙ্গে সবশেষে গান পরিবেশন করেন পার্থ বড়ুয়া এবং বাপ্পা মজুমদার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম